advertisement
আপনি দেখছেন

দেশে নভেল করোনাভাইরাসের কারণে প্রায় সবকিছু বন্ধ হয়ে আছে। স্থবির হয়ে আছে অর্থনীতির চাকা। এই ক্ষতি পুষিয়ে দিতে নতুন চারটিসহ মোট পাঁচটি আলাদা আলাদা প্যাকেজে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। সবমিলিয়ে এই আর্থিক সহায়তার পরিমাণ হবে ৭৩ হাজার কোটি টাকা। এই টাকার যদি কোনো অপব্যবহার হয় তাহলে তা বরদাশত করা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

pm briefing gonobhobon

করোনাভাইরাসের কারণে দেশে কী পরিমাণ অর্থনৈতিক ক্ষতি হতে পারে এবং তা থেকে উত্তরণের জন্য সরকার কী পদক্ষেপ নেবে তা জানাতে আজ সকালে গণভবন থেকে ব্রিফিং করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেই তিনি এই আর্থিক সহায়তার কথা ঘোষণা করেন।

‘আমি জানি, এই ভাইরাসের জন্য সবাই খুব কষ্টে আছেন। সেই কষ্ট যেন কিছুটা হলেও লাগব হয়, সেজন্যই এই আর্থিক সহায়তা ঘোষণা করা হয়েছে। আশাকরি ঠিকঠাক মতোই এখান থেকে সবাই সবার পাওনাটা পাবে। এই অর্থের যদি কোনো অপব্যবহার হয়, কেউ যদি কোনো অনিয়ম করে তবে তাকে ছাড় দেওয়া হবে না।’ বলেছেন শেখ হাসিনা।

প্রধামন্ত্রী বলেন, যারা ছোটখাটো ব্যবসায়ের সঙ্গে জড়িত, তারা খুব সমস্যায় পড়েছেন। বিশেষ করে পোল্ট্রি, ডেইরি, তাঁতী, মৎস্যসহ যারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন তাদের জন্য আমাদের এই আর্থিক সহায়তা।