advertisement
আপনি দেখছেন

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে সৃষ্ট পরিস্থিতিতে কেউ যাতে ঢাকায় আসতে বা যেতে না পারে সেজন্য পুলিশের সংশ্লিষ্ট ইউনিটগুলোকে নির্দেশনা দিয়েছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নির্দেশনার পর তিনি এ নির্দেশ দেন।

police igp mohammod jabed patoaryপুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী- ফাইল ছবি

শনিবার সকাল থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে পোশাক শ্রমিকসহ বিভিন্ন পেশার শ্রমজীবী মানুষ ঢাকায় ফিরতে শুরু করেন। গণপরিবহন বন্ধ থাকায় দিনভর পায়ে হেঁটে তারা ঢাকায় ফেরেন। এ সময় সরকারের দেওয়া সামাজিক দূরত্বের নির্দেশনা মানেননি কেউই। পরে রাতে রাজধানীমুখী মানুষের ঢল থামাতে পুলিশকে নির্দেশনা দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে পুলিশ সদর দপ্তরের জনসংযোগ বিভাগের এআইজি সোহেল রানা গণমাধ্যমকে বলেন, রাজধানীমুখী মানুষের ঢল থামাতে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনার পরই আইজিপি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট ইউনিটগুলোকে নির্দেশনা দিয়েছেন।

দেশে করোনাভাইরাসের বিস্তার মোকাবেলায় সরকার প্রথম ধাপে গত ২৬ মার্চ থেকে গত ৪ এপ্রিল পর্যন্ত সকল সরকারি-বেসরকারি অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়। দ্বিতীয় ধাপে তা বাড়িয়ে আগামী ১১ এপ্রিল পর্যন্ত করা হয়। আজ রোববার সাধারণ ছুটির মেয়াদ ফের বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়েছে।

জনসমাগম ঠেকাতে ইতোমধ্যে মাঠে নামানো হয়েছে সেনাবাহিনী। কিন্তু তৈরি পোশাক কারখানাগুলো রোববার খোলা থাকার ঘোষণা শনিবার শ্রমজীবী মানুষেরা ঢাকায় ফিরতে শুরু করেন। যদিও পরে তা ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।