advertisement
আপনি দেখছেন

দেশে মরণব্যাধী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও সংক্রমণের সংখ্যা ক্রমশ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরো ২৯ জন ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন।

health minister zahid malek 2স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

আজ সোমবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৩ জনের মৃত্যু হলো।

তিনি আরো বলেন, উল্লিখিত সময়ে যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, তার মধ্যে নতুন করে ২৯ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।  এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ১১৭ জন। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।

এদিকে, গতকাল রোববার সকালে গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রায় ৭৩ হাজার কোটি টাকার তহবিল ঘোষণা করেছেন।

দেশে ভাইরাসটির সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ এবং সকল প্রকার গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। সেইসঙ্গে সাধারণ ছুটি দ্বিতীয় দফায় বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। বন্ধ রয়েছে সকল গণপরিবহন।