advertisement
আপনি দেখছেন

মাদারীপুরের শিবচর উপজেলায় সম্প্রতি তিন ব্যক্তি করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরার পর তারা আবারও ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এমতাবস্থায় ওই তিনজনসহ আরো একজনকে আইসোলেশনে রাখা হয়েছে।

map zila madaripurমাদারীপুরে সুস্থ হওয়া ৩ জন ফের অসুস্থ

বিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম বলেন, গত কয়েক দিন আগে ওই তিনজন ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে আসেন। এখন তারা আবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে শিবচরসহ মাদারীপুরের সব উপজেলাকে ইতোমধ্যে কার্যত ‘লকডাউন’ করে দেয়া হয়েছে। ওষুধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রাখতে বলা হয়েছে।

এ ব্যাপারে জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, দেশের অন্যতম প্রবাসী অধ্যুষিত জেলা মাদারীপুর। আর শিবচর উপজেলা করোনাভাইরাসের জন্য অধিক ঝুঁকিপূর্ণ। ইতোমধ্যে এখানে একাধিক করোনা রোগী শনাক্ত করা হয়েছে। তাই পুরো জেলাকে লকডাউনের মত কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে।

এখন থেকে দুপুর ২টার পর অনির্দিষ্টকালের জন্য কেউ আর ঘর থেকে বের হতে পারবেন না। যাদের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে হবে তাদের দুপুর ২টার ভেতরেই সব কাজ শেষ করতে হবে। এরপর সব দোকানপাট বন্ধ থাকবে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পুরো জেলায় পুলিশ, র‌্যাব, ম্যাজিস্ট্রেট ও সেনা টহল বাড়ানো হয়েছে। যারা এ নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।