advertisement
আপনি দেখছেন

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো ৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি রোগী পাওয়া গেছে রাজধানী ঢাকা ও পার্শ্ববর্তী নারায়ণগঞ্জে। নতুন করে ঢাকায় শনাক্ত হয়েছে ২০ এবং নারায়ণগঞ্জে ১৫ জন।

iedcr director dr mirzadi sabrina floraড. মীরাজাদী সেব্রিনা ফ্লোরা

আজ মঙ্গলবার জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পক্ষ থেকে অনলাইন প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক ড. মীরাজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৭৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৪১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হলেন ১৬৪ জন।

নতুন শনাক্তদের মধ্যে সর্বোচ্চ ২০ জন ঢাকার। এ ছাড়া নারায়ণগঞ্জের ১৫ জন। বাকিদের মধ্য থেকে মানিকগঞ্জে ৩, চট্টগ্রামে ১, কুমিল্লায় ১ ও ঢাকার কেরাণীগঞ্জে ১ জন।

iedcrআইইডিসিআর

মোট ১৬টি জেলায় এইসব রোগী শনাক্ত করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ১৬৪ জনের মধ্যে এই মুহূর্তে আইইডিসিআরের কাছে তথ্য আছে ১৬২ জনের। এর মধ্যে সর্বোচ্চ ৮৪ জন শনাক্ত করা হয়েছে রাজধানী ঢাকায়। এরপরেই নারায়ণগঞ্জে ৩৮ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে।

এ ছাড়া মাদারীপুরে ১১, চট্টগ্রামে ৩, মানিকগঞ্জে ৩, কুমিল্লায় ২, গাইবান্ধায় ৫, চুয়াডাঙ্গায় ১, গাজীপুরে ১, জামালপুরে ৩, শরীয়তপুরে ১, কক্সবাজারে ১, নরসিংদীতে ১, মৌলভীবাজারে ১, সিলেটে ১, রংপুরে ১ এবং ঢাকার বাইরে চার উপজেলায় ৫ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন, যোগ করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।