advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) একজন অধ্যাপক। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তথ্যটি নিশ্চিত করেছেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

BSMMU hospitalকরোনা আক্রান্ত বিএসএমএমইউ অধ্যাপক

তিনি বলেন, চর্ম রোগ বিভাগের চেয়ারম্যান ও সাবেক উপ-উপাচার্য অধ্যাপক শহীদুল্লাহ শিকদার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতোমধ্যে তার সংস্পর্শে যারা এসেছিলেন তাদের সবাইকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

তবে ওই অধ্যাপক বিএসএমএমইউ থেকে আক্রান্ত হননি দাবি করে তিনি বলেন, গত কয়েকদিন ধরে তিনি বিভিন্ন জায়গায় গিয়েছিলেন। সেখান থেকে সংক্রমিত হতে পারেন।

বিএসএমএমইউ সূত্রে জানা গেছে, গতকাল বুধবারও ক্যাম্পাসে ছিলেন অধ্যাপক শহীদুল্লাহ। তার সহকর্মীদের মাঝে মাস্ক বিতরণ করেছেন।

এর আগে সম্প্রতি বিএসএমএমইউর আরো এক চিকিৎসক ভাইরাসটিতে আক্রান্ত হন। তিনি গত এক সপ্তাহ ধরে বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি আছেন।

দেশে গত ২৪ ঘণ্টায় ১১২ করোনা রোগী শনাক্ত করা হয়েছে। তার মধ্যে ৬২ জনই ঢাকার বাসিন্দা। এ ছাড়া ১৩ জন নারায়ণগঞ্জের বাসিন্দা। বাকিরা দেশের অন্যান্য স্থানের। সবমিলিয়ে শুধু ঢাকায় এখন পর্যন্ত ১৯১ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। এ ছাড়া নারায়ণগঞ্জে ৫৯ জন আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি এক জন পুরুষ ও তার বয়স ৬০ বছর। এ নিয়ে দেশে মোট মৃত্যুবরণ করেছেন ২১ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৩ জন।