advertisement
আপনি দেখছেন

রাজধানীর ওয়ারীর রেড জোন চিহ্নিত অন্তত আটটি এলাকা লকডাউন করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে (ডিএসসিসি) নির্দেশ দেওয়া হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় ডিএসসিসিতে পাঠানো এক চিঠিতে এ নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

rajabazar lockপ্রথম লকডাউন করা হয় রাজধানীর পূর্ব রাজাবাজার

এলাকাগুলো হলো- ওয়ারীর পিটু সুলতান রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বালধা গার্ডেন), জাহাঙ্গীর রোড, লালমিনি রোড, হরে রোড, নওয়াব রোড, র‌্যাংকিং স্ট্রিট ও ওয়ার রোড। এসব এলাকা লকডাউনের আওতায় থাকবে বলে উল্লেখ করা হয়েছে।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. এমদাদুল হক জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব নাজনীন ওয়ারেস স্বাক্ষরিত একটি চিঠি তারা পেয়েছেন, যাতে ওয়ারীর আটটি এলাকা লকডাউন করতে বলা হয়েছে। তবে নির্দেশনা পেলেও এ ব্যাপারে আজ কোনো ব্যবস্থা নেওয়া যায়নি বলে জানান তিনি। কারণ চিঠি পাওয়ার আগেই অফিসের কার্যক্রম বন্ধ হয়ে যায়।

wari old dhakaঢাকার ওয়ারী এলাকার মানচিত্র

তিনি বলেন, যেহেতু নির্দেশ পাওয়া গেছে, সুতরাং তা বাস্তবায়ন করা হবে। আগে থেকেই এ ব্যাপারে প্রস্তুতি রয়েছে। লকডাউন বাস্তবায়নের বিষয় নিয়ে আগামীকাল মঙ্গলবার বৈঠক করা হবে। ডিএসসিসি মেয়র এ বিষয়ে দিক-নির্দেশনা দেবেন।

প্রসঙ্গত, এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পূর্ব রাজাবাজার এলাকা লকডাউন করা হয়। প্রথম দফার লকডাউন শেষে দ্বিতীয় মেয়াদে সময় বাড়ানো হয়েছে। সেই হিসাবে রাজধানীর দ্বিতীয় এলাকা হিসেবে ওয়ারীতে লকডাউন করা হচ্ছে।

sheikh mujib 2020