advertisement
আপনি দেখছেন

দেশজড়ে বেড়েই চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। এর মধ্যেই দোকান-পাট ও শপিংমল খোলার সময়সীমা ফের বাড়ানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামীকাল বুধবার থেকে ৩ আগস্ট পর্যন্ত দোকান-পাট, শপিংমলগুলো সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে।

shopingmal open 5 april

আজ মঙ্গলবার তথ্যটি নিশ্চিত করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, আগের নির্দেশনা অনুযায়ী দোকান-পাট, শপিংমলগুলো সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার কথা বলা হয়েছিল। সেই নির্দেশনার মেয়াদ আজ শেষ হয়েছে।

নতুন নির্দেশনায় তিনি বলেন, হাট-বাজার, দোকানপাটে ক্রয়-বিক্রয়কালে পারস্পরিক দূরত্ব বজায় রাখতে হবে। শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজার রাখতে হবে। আগত যানবাহনগুলোকে অবশ্যই জীবাণুমুক্ত করতে হবে। আর আবশ্যিকভাবে সন্ধ্যা ৭টার মধ্যে সব বন্ধ করতে হবে।

bd govt logo

এর আগে দেশে করোনাভাইরাসের পরিস্থিতি অবনতির দিকে যেতে থাকলে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপর বেশ কয়েক দফায় ছুটি বাড়ানো হয়। সর্বশেষ গত ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ছিল।

করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে দীর্ঘ প্রায় দুই মাস সাধারণ ছুটির পর এখন সীমিত পরিসরে চলছে অফিস। প্রথম দফায় ৩০ জুন পর্যন্ত সীমিত পরিসরে অফিস চালানোর সিদ্ধান্ত হয়। তবে সে মেয়াদ আগামী ৩ আগস্ট পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ মঙ্গলবার সন্ধ্যায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে যেভাবে সীমিত পরিসরে কর্মকাণ্ড চলছে, আগামী ৩ আগস্ট পর্যন্ত সেভাবেই চলবে। জনগণকে এ ব্যাপারে সচেতন করতে প্রচার-প্রচারণা চালাবে স্বাস্থ্যসেবা বিভাগ ও তথ্য মন্ত্রণালয়।

sheikh mujib 2020