advertisement
আপনি দেখছেন

উন্নত চিকিৎসার জন্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনকে থাইল্যান্ডে নেওয়া হয়েছে। তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি আজ সোমবার দুপুর সোয়া ১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে থাইল্যান্ডের উদ্দেশ্যে ছেড়ে যায়।

advocate shahara khatun hospitalized

সাহারা খাতুনের ভাগনে মজিবুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তাকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হবে বলেও জানান তিনি।

মজিবুর রহমান জানান, জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ হয়ে পড়লে গত ২ জুন তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। আজ থাইল্যান্ড যাওয়ার আগ পর্যন্ত তিনি আইসিইউতে ভর্তি ছিলেন।

তিনি বলেন, চিকিৎসকরা জানিয়েছেন, সাহারা খাতুনের শরীরের এখন যে অবস্থা তাতে তিনি এয়ার অ্যাম্বুলেন্সে ফ্লাই করতে পারবেন। এর পরই তাকে থাইল্যান্ড নেওয়া হলো।\

bamrungrad hospital thailandথাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতাল

জানা যায়, গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তির পর গত ১৯ তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। মাঝে তার অবস্থার একটু উন্নতি হলে ২২ জুন এইচডিইউতে স্থানান্তর করা হয়। কিন্তু আবারো অবস্থার অবনতি হলে ২৬ জুন তাকে ফের আইসিইউতে নেওয়া হয়।

বেশ কয়েক দিন আগে থেকেই তাকে থাইল্যান্ড নেওয়ার প্রস্তুতি চলছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে বিমান চলাচলে কড়াকড়ির কারণে বিষয়টি কঠিন হয়ে যায়। সাহারা খাতুনের পরিবারের পক্ষ থেকে বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করা হয়।

sheikh mujib 2020