advertisement
আপনি দেখছেন

গত ২৪ ঘণ্টায় দেশে মরণঘাতী করোনাভাইরাসে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৩ হাজার ৩৬৫ জনের মৃত্যু হলো। এ ছাড়া একদিনে আরো ২ হাজার ৬১১ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৫৫ হাজার ১১৩ জন।

nasima sultana newঅধ্যাপক ডা. নাসিমা সুলতানা

আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানানো হয়। বুলেটিনে তথ্য উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, ৮৪টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৫২৯টি। নমুনা পরীক্ষা হয়েছে ১১ হাজার ৭৩৭টি। এর মধ্যে ২ হাজার ৬১১ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১২ লাখ ৪৯ হাজার ৫৬০টি নমুনা। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ লাখ ৫৫ হাজার ১১৩ জন। 

bd update 8may

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯৫ লাখ ৫০ হাজার ২৩৩ জন। মৃত্যুবরণ করেছেন ৭ লাখ ২৪ হাজার ১৯৪ জন। সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১ কোটি ২৫ লাখ ৫১ হাজার ১৮ জন। এছাড়া প্রায় ৬৫ হাজার রোগী মুমূর্ষু অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়াই করছেন।

sheikh mujib 2020