advertisement
আপনি দেখছেন

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় প্রধান তিন আসামি কক্সবাজারের টেকনাফ থানা পুলিশের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলী ও উপপরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিতকে সাতদিনের রিমান্ড মন্জুর করেছেন আদালত। কিন্তু ওই আদেশের তিন দিন পার হলেও এখনো তাদের রিমান্ডে নেওয়া হয়নি।

oc prodip newওসি প্রদীপ কুমার দাশ ও পরিদর্শক লিয়াকত আলী

একই সঙ্গে বাকি চার আসামি পুলিশের সাবেক সহকারী উপপরিদর্শক (এএসআই) লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন ও আব্দুল্লাহ আল মামুনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন বিচারক। নির্দেশনা মোতাবেক ইতোমধ্যে চার আসামির জেলগেটে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। কিন্তু অভিযুক্ত প্রধান তিন আসামিকে কেনো এখনো রিমান্ডে নেওয়া হয়নি, সে বিষয়ে সঠিক বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে শনিবারই আদালতের আদেশের কপি কারাগারে এসে পৌঁছেছে বলে জানিয়েছেন জেল সুপার মো. মোকাম্মেল হোসেন। এরপরই চার আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদ শুরু করেন র‌্যাব সদস্যরা। রোববার দ্বিতীয় দফায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আর রিমান্ডপ্রাপ্ত প্রধান তিন আসামি এখনো কারাগারেই আছেন।

mejor sinhaমেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান

সংশ্লিষ্টরা জানান, তদন্ত কর্মকর্তা সুবিধামতো সময়ে আসামিদের রিমান্ডে নেবেন। স্পর্শকাতর মামলা বিধায় সবকিছু আগে গুছিয়ে আনা হচ্ছে। আবার ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য ইতোমধ্যে গণমাধ্যমে প্রচার হয়েছে। সেগুলোও খতিয়ে দেখা হচ্ছে। সব তথ্য-উপাত্ত সংগ্রহ করার পরই আসামিদের রিমান্ডে নেওয়া হতে পারে।

sheikh mujib 2020