advertisement
আপনি দেখছেন

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভারত ও যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় জনসংখ্যার অনুপাতে বাংলাদেশে কোভিড-১৯ এর সংক্রমণ অনেক কম। দেশের স্বাস্থ্যসেবা ভাল থাকার কারণেই করোনার সংক্রমণ কমিয়ে রাখা সম্ভব হয়েছে। তবে সংক্রমণ আরো কমাতে হলে যথাযথভাবে আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

jahid malek health minister manikgonjস্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

তিনি বলেন, কবে ভ্যাকসিন আসবে- সেই অপেক্ষায় না থেকে সবার স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। আর সেটা করতে পারলে এমনিতেই দেশে করোনার সংক্রমণ কমে যাবে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় মানিকগঞ্জ-নাগরপুর রাস্তার প্রশস্তকরণ ও মেরামত কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে আজ শনিবার বিকেলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

coronaকরোনাভাইরাসের প্রতীকী ছবি

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা যদি করোনার সংক্রমণ কমাতে চাই, তাহলে সবার বাধ্যতামূলকভাবে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। আর ভ্যাকসিনের অপেক্ষায় না থেকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে পারলে দেশে করোনার সংক্রমণ এমনিতেই কমে যাবে।

জাহিদ মালেক বলেন, দেশকে একটি মৌলবাদী অকার্যকর রাষ্ট্র বানাতেই বিএনপি-জামায়াত গ্রেনেড হামলা করেছিল। দেশের উন্নয়ন হোক, সেটা তারা চায়নি। তবে শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের প্রভূত উন্নয়ন হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ১০ কোটি টাকা ব্যয়ে ২২ কিলোমিটার রাস্তার প্রশস্তকরণ ও মেরামত কাজের এ ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে অন্যদের মধ্যে মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

sheikh mujib 2020