advertisement
আপনি দেখছেন

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এবার রায়ের অপেক্ষা। আগামী ৩০ সেপ্টেম্বর চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলার রায়ের দিন ধার্য করা হয়েছে। আজ বুধবার দুপুর ১২টার কিছুক্ষণ পর বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান রায়ের এই তারিখ ঘোষণা করেন।

rifat boroguna 26 julyরিফাত শরীফ

পুলিশের দেওয়া প্রতিবেদন অনুযায়ী, রিফাত হত্যায় অভিযুক্ত করা হয়েছে মোট ২৪ জনকে। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন (১ জন এখনো পলাতক) এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন। প্রাপ্তবয়স্ক ১০ জনের বিরুদ্ধে ৭৬ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। এরপর আসামীদের পক্ষে বিপক্ষে আদালতে যুক্তি-তর্ক উপস্থাপন করেন সংশ্লিষ্ট আইনজীবীরা। শেষ হয় রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকার পক্ষের যুক্তি-তর্কও।

২০১৯ সালের ২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনেই কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হত্যাকাণ্ডের পর রিফাতের স্ত্রী মিন্নির সংশ্লিষ্টতারও অভিযোগ ওঠে। তাকেও আসামী হিসেবে অন্তর্ভুক্ত করা হয়।

barguna minni 1আয়েশা সিদ্দিকা মিন্নি

আয়েশা সিদ্দিকা মিন্নিসহ রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক অন্যান্য আসামিরা হলেন- আল কাইউম ওরফে রাব্বি আকন, রাকিবুল হাসান রিফাত ফরাজি, মো. সাগর রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মোহাইমিনুল ইসলাম সিফাত, মো. হাসান, মো. মুসা, রাফিউল ইসলাম রাব্বি ও কামরুল ইসলাম সাইমুন।

sheikh mujib 2020