advertisement
আপনি দেখছেন

প্রবীণ আইনজীবী ও ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম ভেঙে দুই ভাগ হলো। প্রতিষ্ঠার ২৭ বছর পর সংগঠনটি দুই ভাগে বিভক্ত হলো। দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ও আরো দুই কেন্দ্রীয় নেতার নেতৃত্বে একটি অংশ সম্প্রতি দলটি থেকে বেরিয়ে যায়।

ganaforum logoগণফোরাম লোগো

এর পর তারা ২৬ সেপ্টেম্বর (আজ) বর্ধিত সভা করার ঘোষণা দেন। আর আজকের (শনিবার) বর্ধিত সভা থেকে আগামী ২৬ ডিসেম্বর কেন্দ্রীয় কাউন্সিল করার ঘোষণা দেওয়া হয়েছে।

তবে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন অংশ থেকে গত ২২ সেপ্টেম্বর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৬ সেপ্টেম্বর বর্ধিত সভার সঙ্গে গণফোরামের কোনো সংশ্লিষ্টতা নেই। সে কারণে এদিন বর্ধিত সভায় তাদের কেউ উপস্থিত ছিলেন না। এ অংশের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া।

extended meeting ganaforumগণফোরামের বেরিয়ে যাওয়া অংশের বর্ধিত সভা

এদিকে শনিবারের বর্ধিত সভা সম্পর্কে দলটির সাবেক নির্বাহী সভাপতি আবু সাইয়িদ বলেন, সভায় তারা সংগঠনকে শক্তিশালী ও গণমুখী করার লক্ষ্যে আগামী ২৬ ডিসেম্বর জাতীয় কাউন্সিল করার সিদ্ধান্ত নিয়েছেন। সেই কাউন্সিলকে সফল করতে মোস্তফা মহসিন মন্টুকে আহ্বায়ক করে ২০১ সদস্য বিশিষ্ট কমিটিও গঠন করা হয়েছে।

এর মাধ্যমে নতুন কোনো দল গঠন করতে যাচ্ছেন কি না- এমন প্রশ্নে মন্টু বলেন, কাউন্সিলে উপস্থিত ডেলিগেটদের মতামতের ভিত্তিতে পরবর্তীতে নতুন দলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ড. কামাল হোসেনের বিষয়ে সিদ্ধান্ত জানতে চাইলে তিনি বলেন, তারা এখনো বিশ্বাস করেন যে, ড. কামাল হোসেন তাদের সঙ্গে আসবেন। সেইসঙ্গে বিতর্কিত লোকদের পরিহার করবেন। কিন্তু তিনি যদি না আসেন, সেক্ষেত্রে তার বহিষ্কারের বিষয়ে সম্মেলনে সিদ্ধান্ত নেওয়া হবে।

সম্মেলনে যেসব কাউন্সিলর ও ডেলিগেট আসবেন, তাদের মতামত নিয়েই পরবর্তীতের এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলেও জানান তিনি।

sheikh mujib 2020