advertisement
আপনি দেখছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন তিন বাহিনীর প্রধানরা। আজ শনিবার সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তারা।

3 forces main meet with pmপ্রধানমন্ত্রী সঙ্গে তিন বাহিনীর প্রধানের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে এদিন গণভবনে যান সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌ বাহিনীর প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। পরে গণমাধ্যমকে এ সাক্ষাতের বিষয়ে জানান প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার।

তিনি জানান, তিন বাহিনীর প্রধানের সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দেশের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ, বিশেষ করে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় সশস্ত্র বাহিনীর সদস্যরা যেভাবে এগিয়ে এসেছে, মানুষের সেবা করেছে সে প্রশংসা করেন।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী ২১ শতকের ভূ-রাজনৈতিক ও সামরিক চ্যালেঞ্জ মোকাবেলায় গত এক যুগ ধরে আওয়ামী লীগ সরকার যেভাবে একটি সক্ষম সামরিক বাহিনী গড়ে তোলার সর্বাত্মক প্রচেষ্টা করছে এবং এর জন্য যেসব পদক্ষেপ গ্রহণ করেছে তা তুলে ধরেন। পাশাপাশি সশস্ত্র বাহিনীর উন্নয়নে আগামীতেও সকল ধরনের ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

প্রধানমন্ত্রী জানান, সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিরক্ষা নীতি অনুসরণ করা হচ্ছে। বাস্তবায়ন করা হচ্ছে ‘ফোর্সেস গোল ২০৩০’। তিন বাহিনীকেই পুনর্গঠন ও আধুনিকায়ন করা হচ্ছে।

এ সময় প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে তিন বাহিনীর প্রধানকেই শুভেচ্ছা জানান।

এদিকে, গত কয়েক বছরে সশস্ত্র বাহিনীর ব্যাপক উন্নয়ন হয়েছে বলে জানিয়েছেন তিন বাহিনীর প্রধানগণ। এ জন্য তারা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ধন্যবাদ জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান ও প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী।

sheikh mujib 2020