advertisement
আপনি দেখছেন

বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠী এবং কক্সবাজারে আশ্রয় নেওয়া মিয়ানমারের সংখ্যালঘু রোহিঙ্গাদের জন্য খাবার পাঠিয়েছেন সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ। তার পাঠানো ৩০ হাজার ঝুড়ি খাবার বিতরণ ইতোমধ্যে সম্পন্ন করেছে কিং সালমান হিউম্যানিটেরিয়ান এইড এন্ড রিলিফ সেন্টার।

saudi king foods bangladesh৩০ হাজার ঝুড়ি খাবার পাঠালেন সৌদি বাদশা

রাজধানীর হোটেল ওয়েস্টিনে আজ রোববার আয়োজিত এক অনুষ্ঠানে সৌদি বাদশার দেওয়া এসব খাবার বিতরণ প্রকল্প সম্পর্কে জানানো হয়। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এসব তথ্য জানান। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রাষ্ট্রদূত ড. জাবেদ পাটোয়ারী জানান, ঢাকা, নীলফামারী, যশোর, রাজশাহী, কক্সবাজার ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় এসব খাবার বিতরণ করা হয়েছে। প্রতিটি পরিবারে চার জন সদস্য ধরে খাবারগুলো বিতরণ করা হয়েছে। সেই হিসেবে প্রায় ১ লাখ ২০ হাজার মানুষ এতে উপকৃত হয়েছে বলে জানানো হয়। বিতরণ করা খাবারের মধ্যে ছিল তেল, চিনি, চালসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন উপকরণ।

pm saudi king salmanপ্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ, ফাইল ছবি

অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশের পাশে সব সময় থাকে সৌদি আরব। বাংলাদেশের রোহিঙ্গা সমস্যা সমাধানেও তারা আমাদের সহায়তা করছে।

তিনি আরো বলেন, বিভিন্ন দেশ করোনাকালে অর্থনৈতিক মন্দার মধ্যে পতিত হলেও বাংলাদেশের অবস্থা ভালো আছে। আর সেটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর নির্দেশনা এবং বন্ধুপ্রতিম এসব দেশের সহায়তার কারণে।

sheikh mujib 2020