advertisement
আপনি পড়ছেন

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-ময়মনসিংহ চার লেনে উন্নীত জাতীয় মহাসড়ক আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২ জুলাই শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফলক উন্মোচন করে এই দুই মহাসড়কের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

shekh hasina pm

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান। তিনি বলেন, 'চার লেন-এর দুই মহাসড়ক উদ্বোধন করায় মানুষ যানজট থেকে মুক্তি পাবেন। যাওয়া-আসায় আগের মতো ভোগান্তি হবে না। এটা আমার পক্ষ থেকে দেশবাসীকে ঈদের উপহার।' উদ্বোধনের সময় সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর মধ্য দিয়ে অর্থনীতির লাইফলাইন হিসেবে পরিচিত ঢাকা-চট্টগ্রাম এবং জয়দেবপুর-ময়মনসিংহ চার লেন মহাসড়ক যান চলাচলের জন্য খুলে দেয়া হলো। দেশযুক্ত হলো দীর্ঘ চার লেনের মহাসড়কের যুগে।

জানা যায়, দুই প্রধান মহাসড়কে চার লেন করার মধ্য দিয়ে এ প্রক্রিয়া শুরু হলেও আরও কয়েকটি মহাসড়ক চার লেনে রূপান্তরের কাজ চলছে। প্রধানমন্ত্রী জেলা পর্যায়ের সড়ক-মহাসড়কও চার লেন করার নির্দেশনা দিয়েছেন।

সংশ্লিষ্টরা বলছেন, উদ্বোধনের পর ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছতে লাগবে মাত্র সাড়ে ৪ ঘণ্টা। অন্যদিকে জয়দেবপুর থেকে ময়মনসিংহ পৌঁছতে লাগবে মাত্র ১ ঘণ্টা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেন প্রকল্পের কাজ শেষ হতে সময় লাগলো প্রায় ছয় বছর। এই প্রকল্পের কাজ শুরু হয়েছিল ২০১০ সালের জানুয়ারিতে।

আপনি আরো পড়তে পারেন

আজ পবিত্র লাইলাতুল ক্বদর

রেস্টুরেন্ট ভবন নিয়ন্ত্রণে, বিস্ফোরক তল্লাশী চলছে

গুলশান পরিস্থিতি নিয়ে আইএসপিআর-এর ব্রিফিং সাড়ে ১২ টায়

সাতক্ষীরায় পুরোহিতকে কুপিয়ে হত্যার চেষ্টা

গুলশানের পরিস্থিতি যৌথ বাহিনীর নিয়ন্ত্রণে