advertisement
আপনি দেখছেন

করোনার টিকাদান কর্মসূচি রোববার থেকে একযোগে দেশব্যাপী চলছে। কার্যক্রমের তৃতীয় দিন আজ মঙ্গলবার টিকা নিয়েছেন ১ লাখ ১ হাজার ৮২ জন। এ নিয়ে এখন পর্যন্ত টিকা নেয়ার সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৭৯ হাজার ৩১৮ জনে।

corona ticka 1করোনার টিকা

সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, সারা দেশে একদিনে টিকাদান লাখ ছাড়ালেও রাজধানী ঢাকায় এই সংখ্যা ১২ হাজার ৫১৭। জনসংখ্যা অনুপাতে সংখ্যাটা আরো বড় হওয়ার উচিত বলে মনে করেন সংশ্লিষ্টরা। 

এর আগে গত রোববার এই গণটিকাদান শুরু হয়। প্রথম দুদিন যথাক্রমে ৩১ হাজার ১৬০ জন এবং ৪৬ হাজার ৫০৯ জন টিকা নেন। তাদের মধ্যে মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও সচিবসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরাও রয়েছেন।

pm ticka inauguration 4টিকাদান কার্যক্রমের উদ্বোধন

গত ২৭ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন থেকে কুর্মিটোলাসহ ঢাকার ৫টি হাসপাতালে টিকাদান কর্মসূচি চলছে। এসব হাসপাতালে অগ্রাধিকার পাওয়া ৫ শতাধিক স্বাস্থ্যকর্মীকে টিকা দেয়ার কথা বলা হয়।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে করোনা রোগী প্রথম শনাক্ত হওয়ার পর আগস্টে সংক্রমণ ২০ শতাংশে পৌঁছায়। এরপর তা কমতে শুরু করলেও গত নভেম্বরে ফের ঊর্ধ্বমুখী হয়। ডিসেম্বরের মাঝামাঝি থেকে আবারো কমতে থাকে সংক্রমণের হার। যা এ বছর হাজারের নিচে নেমে আসে।