advertisement
আপনি দেখছেন

জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির ২৫ নেতাকর্মী। রোববার খুলনা জেলা কারাগার থেকে মুক্তি পান তারা। খুলনায় বিএনপির বিভাগীয় মহাসমাবেশের আগে তাদের গ্রেপ্তার করা হয়েছিল। 

bnp leader activist khulnaজামিনে মুক্ত বিএনপির ২৫ নেতাকর্মী

এদিন আদালতে ওই ২৫ নেতাকর্মীর জামিন আবেদন করেন অ্যাডভোকেট মোল্লা গোলাম মওলা। শুনানি শেষে মহানগর আদালতের ম্যাজিস্ট্রেট শাহিদুল ইসলাম তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

পরে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন অ্যাডভোকেট মোল্লা গোলাম মওলা।

এদিকে, খুলনা মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক শামসুজ্জামান চঞ্চল জানান, খুলনায় বিএনপি গত ২৭ ফেব্রুয়ারি মহাসমাবেশ করে। এ উপলক্ষে গত ২৪ ফেব্রুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশ নগরীতে ব্যাপক ধরপাকড় শুরু করে। এ সময় ওই ২৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছিল। তবে আদালত তাদের জামিন দিয়েছেন।

এ বিষয়ে খালিশপুর থানার ওসি কাজী মোশতাক বলেন, বিএনপির সমাবেশ উপলক্ষে নয়, বরং নিয়মিত মামলায় তাদের সবাইকে গ্রেপ্তার করা হয়েছিল।

bnp grand rally khulnaখুলনায় বিএনপির সমাবেশ

এদিন জামিন পাওয়া নেতাকর্মীরা হলেন- খালিশপুর থানার মিজানুর রহমান খোকন, দৌলতপুর থানার হায়দার আলী লাবু, খানজাহান আলী থানার শাহরিয়ার মাসুম ও শেখ জিয়াউর রহমান, খুলনা নগরীর সোনাডাঙ্গা থানার আব্দুল মজিদ, বাশির হোসেন, শাহাদাৎ হোসেন বাবলু, মো. সুমন, শাহাজাহান শেখ ও ইউনুস মুন্সি।

এ ছাড়া নগরীর ১৬ নং ওয়ার্ডের হারুন মোল্লা, ১৮ নং ওয়ার্ডের গফফার বিশ্বাস ও মোল্লা জাকির হোসেন, ২৭ নং ওয়ার্ডের সিরাজুল ইসলাম, ২৮ নং ওয়ার্ডের মাসুদ খান বাদল, ২৯ নং ওয়ার্ডের কবির বিশ্বাস, ৩১ নং ওয়ার্ডের আসাদুজ্জামান, কামরুজ্জামান টুকু ও বাবুল হোসেন এবং যুবদলের আলাউদ্দিন ও ছাত্রদলের শামীম আশরাফসহ মোট ২৫ জন।