advertisement
আপনি পড়ছেন

সাম্প্রতিক সময়ে দেশে একাধিক জঙ্গি হামলায় দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়নি বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসেম শীর্ষ সম্মেলনে যোগদান উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

foreign affair minister mahmud ali

সাম্প্রতিক সময়ে দেশে একাধিক জঙ্গি হামলায় দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। আমি মনে করি না কোনোভাবে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি বলেন, বিশেষ কোনো দেশকে লক্ষ্য করে এ হামলা হচ্ছে কিংবা কোনো দেশ এ আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছে না এমনটা কিন্তু নয়। সুতরাং হামলায় ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ার সুযোগ আছে বলে মনে করি না।

দেশে জঙ্গি হামলাকে নেতিবাচকভাবে দেখার সুযোগ নেই জানিয়ে মাহমুদ আলী বলেন, আমরা যেভাবে ১ জুলাই ও শোলাকিয়ার হামলা মোকাবিলা করেছি, মনে হয় পৃথিবীর খুব কম দেশ এভাবে করতে পেরেছে।

সন্ত্রাস দমনে যুক্তরাষ্ট্রের সহযোগিতা নেয়া হবে কি না এই প্রশ্নের জবাবে মাহমুদ আলী বলেন, আমরা তো অবশ্যই বন্ধু রাষ্ট্রের সহযোগিতা নিতে চাই। জাতীয় স্বার্থে এবং প্রয়োজনের স্বার্থে সামঞ্জস্যপূর্ণ সহযোগিতা হলে তা বিবেচনা করা হবে বলে তিনি জানান।

আপনি আরও পড়তে পারেন

যুদ্ধাপরাধীদের নামে বরাদ্দ রাজউক প্লট বাতিল

শাজাহান খান: গুলশান-শোলাকিয়ায় জামায়াত-শিবির হামলা চালিয়েছে

কক্সবাজারে বৌদ্ধ ভিক্ষুকে কুপিয়ে জখম

নিরাপত্তার চাদরে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর

প্রধানমন্ত্রী: ইমাম-মুয়াজ্জিনরা জঙ্গিবাদের ব্যপারে সচেতনতা সৃষ্টি করুন