advertisement
আপনি পড়ছেন

গুলশানের হলি আর্টিজানে এবং পবিত্র ঈদুল ফিতরের তিন শোলাকিয়ার ঈদগাহে সন্ত্রাসীদের হামলার নিন্দা জানিয়েছে কওমী আলেমদের রাজনৈতিক দল ইসলামী ঐক্যজোট। আজ (১৪ জুলাই) দুপুরে রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এই অভিমত জানায় দলটি।

statement of islamic alliance about terrorism

সংবাদ সম্মেলনে ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, ‘ধর্মীয় শিক্ষার অভাবেই শিক্ষার্থীরা বিপথগামী হচ্ছে।’ হলি আর্টিজান ও শোলাকিয়ায় হামলায় পুরো জাতির মতো ইসলামী ঐক্যজোটও স্তম্ভিত বলে মন্তব্য করেন তিনি।

লিখিত বক্তব্যে মুফতি ফয়জুল্লাহ আরো বলেন, ‘ইসলামের আগমন হয়েছে সন্ত্রাসবাদ রোধ করার জন্য। ইসলাম কখনোই কোনো ধরনের সন্তাসবাদকে প্রশ্রয় দেয় না।’ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়ে বাংলাদেশকে অস্থীতিশীল করতে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে একটি চক্র- অভিযোগ করে বলেন ইসলামী ঐক্যজোট মহাসচিব।

এ দিকে সম্প্রতি মসজিদের খুতবায় খতিবদের উপর নজরদারির সমালোচনা করেন মুফতি ফয়জুল্লাহ। এর ফলে সাধারণ উলামায়ে কেরামের উপর সন্দেহ তৈরি হবে বলে শঙ্কা প্রকাশ করেন তিনি।

একই সংঙ্গে মুফতি ফয়জুল্লাহ দেশের সব খতিবদের প্রতি অনুরোধ করেন, তারা যেনো জুমার নামাজের বয়ানে সন্ত্রাসের বিরুদ্ধে ইসলামের অবস্থান তুলে ধরেন এবং জাতির কল্যাণের জন্য আল্লাহর দরবারে দোয়া করেন।

আপনি আরো পড়তে পারেন

‘গুলশান হামলা মেট্রোরেল প্রকল্পে প্রভাব ফেলবে না’

‘জঙ্গিবিরোধী আন্দোলনে জঙ্গিরাই বিএনপির সঙ্গী’

মিরপুর জাতীয় স্টেডিয়ামে নিরাপত্তা জোরদার

প্রধানমন্ত্রী: ইসলাম ধর্মের অবমাননা বরদাশত করা হবে না

শনিবার ১৬ জুলাই সরকারি অফিস খোলা