advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৬ হাজার ৪৬৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৫৯ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ১০৫। 

coronaদেশে সাম্প্রতিক সময়ে বাড়ছে করোনায় শনাক্ত ও মৃত্যু

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২২৬টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ১৯১টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ১৯৮টি। এর মধ্যে আরো ৬ হাজার ৪৬৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা ২৪ ঘণ্টায় আক্রান্তের ক্ষেত্রে এখন পর্যন্ত সর্বোচ্চ। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৬ লাখ ৯৮ হাজার ৭৭৪৬টি।

 cv sample test boothবাংলাদেশে করোনার নমুনা সংগ্রহ বুথ

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৫৯ জনের মৃত্যু হয়েছে। এটি দেশে ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। এ নিয়ে দেশে মোট ৯ হাজার ১০৫ জনের মৃত্যু হলো। এর আগে ২০২০ সালের ৩০ জুন ৬৪ জন মারা গিয়েছিল।

গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩৯ জন। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন। 

২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৯৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।