advertisement
আপনি দেখছেন

দেশের করোনা পরিস্থিতি বিপজ্জনক পর্যায়ে চলে যাচ্ছে। সংক্রমণের ক্ষেত্রে যথারীতি আজও (৭ এপ্রিল) আগের সকল রেকর্ড ভঙ্গ হয়েছে। এমন পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, রোগী সামলাতে হিমশিম খাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। ডাক্তার-নার্সরা পরিশ্রান্ত হয়ে পড়েছেন। কিন্তু পরিস্থিত সামলাতে তাদেরকে ছুটিও দেয়া যাচ্ছে না।

health minister 18 10 2020

আজ (৭ এপ্রিল) বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) আয়োজিত ভার্চুয়াল সেমিনারে অংশ নিয়ে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

পরিস্থিতি মোকাবেলায় ঢাকার হাসপাতালগুলোর শয্যা সংখ্যা বাড়ানো হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বিভিন্ন হাসপাতালে আড়াই হাজার শয্যাকে দ্বিগুণ করে ৫ হাজার করা হয়েছে। বর্তমানে বেড রাখার মতো এক ইঞ্চি জায়গাও খালি নেই। যেভাবে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে আর রোগী ভর্তি হচ্ছে, তাতে বিষয়টা নিয়ে সত্যিই আমরা উদ্বিগ্ন।

bd update 8may

এদিকে দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় (৬ এপ্রিল) আরো ৭ হাজার ৬২৬ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৬৩ জনের মৃত্যু হয়। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ৪৪৭ জনে।

আজ বুধবার (৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ হাজার ৬২৬ জন এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ শনাক্ত।