advertisement
আপনি দেখছেন

ভোট দেয়নি বলে জনগণকে প্রতিপক্ষ বানিয়েছে বিএনপি- এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি এ দেশের সাধারণ মানুষকে শত্রু মনে করে। আর সেজন্যই বিভিন্ন সময় আন্দোলনের নামে তাদের জান-মালের ক্ষতি করেছে। সহিংসতা করে তাদের বাড়িঘর পুড়িয়ে দেয়া হয়েছে।

obaidul kader al reliefওবায়দুল কাদের

আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) নিয়মিত ব্রিফিংয়ের অংশ হিসেবে রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, করোনার আক্রমণে দেশের অবস্থা যখন টালমাটাল, তখনও অযথাই দোষারোপের রাজনীতি করে যাচ্ছে বিএনপি। তারা এমন সব উদ্ভট অভিযোগ করে যেগুলোর উত্তর না দিয়ে পারা যায় না।

‘অন্তত এই মহামারির সময় দলটি তাদের ‘প্ল্যান গেমের রাজনীতি’ থেকে বেরিয়ে আসবে বলে আশা করেছিলাম। কিন্তু বাস্তবে তা দেখা যায়নি।’ বলেন ওবায়দুল কাদের।

bnp logo rally nodবিএনপির দলীয় প্রতীক

উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর চিরাচরিত অভ্যাস অনুযায়ী বিএনপি বলছে, ২৬ মার্চের সহিংসতার ঘটনা নাকি আওয়ামী লীগের পরিকল্পিত। তাদের হাস্যকর এই দাবির কোনো ভিত্তি নেই। এদেশে কোন গোষ্ঠিকে কারা সমর্থন করে তা দিবালোকের মতো স্পষ্ট। সুতরাং শাক দিয়ে মাছ ঢেকে তো কোনো লাভ নেই।

বিএনপির ডাবল স্ট্যান্ডার্ন্ড নীতির কথা উল্লেখ করে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন- সরকার যখন মানুষকে সুরক্ষা দিতে সর্বাত্মক লকডাউনের ঘোষণা দিয়েছে তখন বিএনপি এর বিরোধিতা করে বক্তব্য দিয়েছে। অথচ তারাই এতদিন বলে এসেছে, কেন লকডাউন দেয়া হচ্ছে না।