advertisement
আপনি দেখছেন

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে আসন্ন ঈদে ছুটোছুটি না করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বেঁচে থাকলে পরেও স্বজনদের সঙ্গে দেখা করা যাবে।

pm shekh hasina 2021 2

আজ বৃহস্পতিবার নৌ মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার অবকাঠামো ও যানের উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন তিনি।

সংক্রমণ নিয়ন্ত্রণে ‘যে যেখানে অবস্থান করছেন, সেভাবেই ঈদ উদযাপন করার অনুরোধ জানিয়ে শেখ হাসিনা বলেন, দুঃস্থদের সহযোগিতায় বিত্তশালীরা এগিয়ে আসুন।

সারাদেশে করোনার বিস্তার রোধে সবাইকে স্বাস্থ্যবিধি ও সুরক্ষা মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, জরুরি প্রয়োজন ছাড়া যাতায়াত করবেন না। কেননা, যাতায়াতের মাধ্যমেই একজন থেকে অনেক লোক সংক্রমিত হয়।

মানুষের আর্থিক ও সামাজিক কর্মকাণ্ড অব্যাহত রাখতে যাতায়াত সীমিত করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেনে সকল কর্মকাণ্ড পরিচালনার চেষ্টা করা হচ্ছে।

launch movement started

এ সময় যাত্রীদের সুরক্ষায় নৌযানের মালিক-শ্রমিকদের নজর দেয়ার তাগিদ দিয়ে তিনি বলেন, নিজেদের সুরক্ষার কথা যাত্রীদেরও ভাবতে হবে। ধারণ ক্ষমতার বেশি যাত্রী বহনের কারণে যেন দুর্ঘটনা না ঘটে, সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

দুর্ঘটনা আপনজন হারানোদের কষ্টের কথা চিন্তা করে দেখার কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, বিপদে সবাইকেই ধৈর্য ধরতে হবে, সবুর করতে হবে। নিয়ম মেনে চলাচল করতে হবে, এটাই আমরা চাই।

নৌযানগুলোর নিবন্ধন থাকা উচিত উল্লেখ করে তিনি বলেন, এটি না থাকায় অনেক সময় ক্ষতিপূরণের ব্যবস্থা করা সম্ভব হয় না। নৌযানে চলাচলের ক্ষেত্রেও কতগুলো নিয়ম মেনে চলা অপরিহার্য।