advertisement
আপনি দেখছেন

দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে বাংলাদেশের সঙ্গে সহযোগিতা অব্যাহত থাকবে নেদারল্যান্ডের। আজ বৃহস্পতিবার এ কথা জানান ঢাকায় দেশটির বিদায়ী রাষ্ট্রদূত হ্যারি ভ্যারওয়ে।

bangladesh netherlands 1বাংলাদেশ ও নেদারল্যান্ডের পতাকা

এদিন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন হ্যারি ভ্যারওয়ে। এ সময় অর্থনীতি, বাণিজ্য, করোনার টিকা কার্যক্রম ও তথ্য-প্রযুক্তি খাতে ঢাকার অগ্রগতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন তারা।

করোনাকালে সংসদে বাজেট অধিবেশন এবং মহামারির বিরূপ প্রতিক্রিয়া নিয়ে কথা বলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। করোনায় শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে বিকল্প সহায়ক হিসেবে অনলাইনে ক্লাস নেয়ার বিষয়টি তুলে ধরেন তিনি।

shirin sharmin chowdhury harry warewayশিরীন শারমিন চৌধুরী ও হ্যারি ভ্যারওয়ে

টিকাদান কর্মসূচির ব্যাপারে স্পিকার বলেন, প্রথম ধাপে সুশৃঙ্খলভাবে টিকা দেয়া হলেও এখন আরো চাহিদা রয়েছে। করোনাকালীন অর্থনীতিতে বৈশ্বিক মন্দা বিরাজ করছে। এতে দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা এবং মানুষের জীবন স্বাভাবিক রাখতে পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভ্যারওয়ে বলেন, করোনাকালে ব্যবসা-বাণিজ্য স্বাভাবিক রাখতে বাংলাদেশের নেয়া পদক্ষেপ প্রশংসনীয়। এ ক্ষেত্রে টিকাদান কার্যক্রমের প্রথম পর্যায়ের সফলতাও উল্লেখ করেন তিনি।

corona 2021করোনাভাইরাস, প্রতীকী ছবি

বাংলাদেশের সঙ্গে ৫০ বছরের কূটনৈতিক সুসম্পর্কের কথা স্মরণ করেন হ্যারি ভ্যারওয়ে। এ সময় অর্থনৈতিক উন্নয়ন এবং ব্যবসা-বাণিজ্যের প্রসারে দেশটির সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ রাখেন স্পিকার।