advertisement
আপনি দেখছেন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। শেষ ২৪ ঘণ্টায় (১০ জুন সকাল ৯টা থেকে ১১ জুন সকাল ৯টা পর্যন্ত) তারা মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায়ও এই সংখ্যা ছিল ১০। এভাবে গত প্রায় মাসখানেক ধরে প্রতিদিন গড়ে কমবেশি ১০ জন করে মারা যাচ্ছেন এই হাসপাতালে।

rajshahi medical college hospitalরাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

এসব তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস। আজ শুক্রবার (১১ জুন) সকালে তিনি জানান, শেষ ২৪ ঘণ্টায় ১৫ জন মারা গেছেন। এর মধ্যে ৭ জন ছিলেন করোনা পজিটিভ। এছাড়া ভাইরাসটির উপসর্গ নিয়ে মারা গেছেন ৮ জন। হাসপাতালটির করোনা ওয়ার্ডে তাদের মৃত্যু হয়।

ডা. সাইফুল ফেরদৌস আরও জানান, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে যাদের মৃত্যু হয়েছে তাদের নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে তাদের মৃত্যুর কারণ জানা যাবে। তবে বাড়তি সতর্কতা হিসেবে স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৪৩ জন। এ নিয়ে করোনা ইউনিট ও আইসিইউ মিলিয়ে মোট ২৭১ শয্যার বিপরীতে আজ শুক্রবার (১১ জুন) সকাল পর্যন্ত ২৯৭ জন ভর্তি আছেন বলেও জানান হাসপাতালটির উপ-পরিচালক। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ১৮ জন।