advertisement
আপনি দেখছেন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা এখনো ‘উদ্বেগজনক’ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যদিও পোস্ট কোভিড পরিস্থিতি থেকে অনেকটাই মুক্ত সাবেক প্রধানমন্ত্রী। তবে তার পুরনো জটিলতাগুলোর এখনো উন্নতি হয়নি।

khaleda zia bnp hospitalরাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ফাইল ছবি

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আজ শুক্রবার এসব কথা বলেন তিনি। খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সর্বশেষ বক্তব্য হলো- তার মিনিমাম প্যারামিটারগুলো অনুযায়ী পোস্ট কোভিডের অবস্থা থেকে মোটামুটি ভালো আছেন তিনি। তবে ফান্ডামেন্টাল যে কিছু সমস্যা রয়েছে যেগুলো উদ্বেগজনক।

bnp press conference 1সংবাদ সম্মেলনে কথা বলছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

এর একটি হচ্ছে তার হার্টের সমস্যা, অপরটি হলো কিডনির সমস্যা। মেডিকেল বোর্ড এই দুটি বিষয় নিয়ে উদ্বিগ্ন আছে। চিকিৎসকরা মনে করছেন, বাংলাদেশের যেসব হাসপাতাল আছে, উন্নত সেন্টারগুলো আছে- সেগুলো খালেদা জিয়ার চিকিৎসার জন্য যথেষ্ট নয়, বলেন বিএনপি মহাসচিব।

বিশেষজ্ঞ চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার উন্নত চিকিৎসা দরকার। তার যেসব সমস্যা এই মুর্হতে, সেগুলো নিয়ে উন্নত সেন্টারে যাওয়া জরুরি। আমরা সেটা বার বার বলছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার প্রতি যদি চরম অন্যায় হয়ে থাকে, সেটা করেছেন আদালত। কারণ কোনো আইনেই তার সাজা হতে পারে না। বর্তমানে আদালতের প্রতি আমাদের আস্থা এতটা কম যে, আবারো আদালতে যাওয়ার বিষয়ে ধীরে সুস্থে চিন্তা-ভাবনা করে সিদ্ধান্ত নিতে হবে।

এ সময় অন্যদের মধ্যে সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ফজলুর রহমান, কেন্দ্রীয় নেতা মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।