advertisement
আপনি দেখছেন

ধর্ম মন্ত্রণালয়ের অধীনে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে প্রথম দফায় ৫০টির উদ্বোধন করা হয় গতকাল বৃহস্পতিবার। সরকার প্রধান শেখ হাসিনা ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে এগুলো উদ্বোধন করেন।

model mosques 1মডেল মসজিদ, ফাইল ছবি

এসব মসজিদে জামায়াতে ইসলামী ও হেফাজতে ইসলামের লোকজন যেন চাকরি না পায়, সেটা নিশ্চিত করার দাবি এসেছে। আজ শুক্রবার ক্ষমতাসীন আওয়ামী লীগের অংশ হিসেবে পরিচিত ওলামা লীগের একাংশের নেতারা এ দাবি জানান।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে সমাবেশ করে তারা বলেছেন, জামায়াত-হেফাজতের নেতারা আওয়ামী লীগকে ইসলামবিদ্বেষী ও কাফের বলে গালি দেয়। তারা যেন মডেল মসজিদে চাকরি না পায়, সরকারকে সেটি খেয়াল রাখতে হবে।

olama lgবায়তুল মোকাররমের সামনে সমাবেশে ওলামা লীগের একাংশের সমর্থকরা

এসব মডেল মসজিদ নির্মাণ করে প্রধানমন্ত্রী শেখ হসিনা খাঁটি বাঙালি মুসলমানের পরিচয় দিয়েছেন। ইসলামের খেদমতে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের অনেক অবদান রয়েছে, বলেন বক্তারা।

ওলামা লীগের নেতারা আরো বলেন, জাতির পিতার হাতে গড়া ইসলামিক ফাউন্ডেশনে জামায়াত-শিবির ও হেফাজতের লোকজন ঘাপটি মেরে আছে। এখান থেকে এই চক্রটিকে তাড়াতে হবে। সরকারবিরোধী আন্দোলনে ইন্ধন দেয়া প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীদের চাকরিচ্যুত করতে হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনটির কার্যকরী সভাপতি (একাংশ) আবদুস সাত্তার। অন্যান্যের মধ্যে সাধারণ সম্পাদক কাজী আবুল হাসান শেখ, আবদুল জলিল, আলমগীর হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন।