advertisement
আপনি দেখছেন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। শেষ ২৪ ঘণ্টায় (২০ জুন সকাল ৯টা থেকে ২১ জুন সকাল ৯টা পর্যন্ত) তারা মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিল ১০। এভাবে গত একমাসেরও বেশি সময় ধরে প্রতিদিন গড়ে কমবেশি ১০ জন করে মারা যাচ্ছেন এই হাসপাতালে।

rajshahi medical college hospital

এসব তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস। আজ সোমবার (২১ জুন) সকালে তিনি জানান, শেষ ২৪ ঘণ্টায় ১৩ জন মারা গেছেন। এর মধ্যে মধ্যে রাজশাহীর ৩, চাঁপাইনবাবগঞ্জ ৬, নাটোরের ৩ এবং নওগাঁর একজন।

ডা. সাইফুল ফেরদৌস আরও জানান, নিহত ১৩ জনের মধ্যে করোনা পজিটিভ ছিলেন ৮ জন। বাকি ৫ জন ভাইরাসটির উপসর্গ নিয়ে মারা গেছেন। উপসর্গ নিয়ে যাদের মৃত্যু হয়েছে তাদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে তাদের মৃত্যুর কারণ জানা যাবে। তবে বাড়তি সতর্কতা হিসেবে স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে, ভাইরাসটির সংক্রমণ থামাতে রাজশাহী মহানগরে দ্বিতীয় দফা ‘সর্বাত্মক লকডাউন’ ঘোষণা করা হয়েছে। আজ (২১ জুন) ১১তম দিনের মতো চলছে এই লকডাউন, বহাল থাকবে ২৪ জুন মধ্যরাত পর্যন্ত। এই সময়ের মধ্যে সেখানে যাত্রীবাহী ট্রেন চলাচলও বন্ধ ঘোষণা করা হয়। জরুরি ওষুধ ও খাদ্যদ্রব্য পরিবহন ব্যতীত সব ধরনের গণপরিবহন বন্ধ আছে।