advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্ট সর্বোচ্চ আক্রমণ শানিয়েছে বাংলাদেশের ওপর। গতকালই জানা গেছে দুই শতাধিক মৃত্যুর কথা, যা এখন পর্যন্ত সর্বোচ্চ রেকর্ড। সাধারণত দিনের শেষে এসে সংক্রমণ ও মৃত্যুর হালনাগাদ তথ্য জানানো হয়। তার আগে আজ (৮ জুলাই) সকালেই দেশের ১০ জেলা থেকে এসেছে ১২৭ মৃত্যুর খবর!

bd update 8may

গত ২৪ ঘণ্টায় ১০ জেলায় মারা যাওয়া ১২৭ জনের মধ্যে অনেকেই করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এদের অনেকের নমুনা পরীক্ষার জন্য দেওয়া হলেও রিপোর্ট আসার আগেই মারা গেছেন। অনেকের নমুনা পরীক্ষার জন্য দেওয়াই হয়নি।

১২৭ জনের মধ্যে রাজশাহীতে মারা গেছেন ১৮ জন, খুলনায় ২২, ময়মনসিংহে ১৭, সাতক্ষীরায় ১০, চুয়াডাঙ্গায় ১০, কুষ্টিয়ায় ১৭, বরিশালে ১০, চট্টগ্রামে ৯, কুমিল্লায় ৭ এবং কিশোরগঞ্জে ৭ জন মারা গেছেন। জেলা সিভিল সার্জনের দপ্তর থেকে এসব তথ্য জানা গেছে।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো গতকালের হালনাগাদ তথ্যে দেখা গেছে, ২৪ ঘণ্টায় আরো ২০১ জনের মৃত্যু হয়েছে, যা এ পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ। এছাড়া, ওই একই সময়ে দেশে আরো ১১ হাজার ১৬২ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে, যা এ পর্যন্ত একদিনে দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত।