advertisement
আপনি দেখছেন

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু ক্রমাগত বেড়েই চলেছে। ঘোষিত বিধিনিষেধের মধ্যেও গতকাল বুধবার দেশে এ যাবতকালের মধ্যে সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভাইরাসটিতে। একই সঙ্গে ২৪ ঘণ্টায় ১১ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। এ অবস্থা সারাদেশের হাসপাতালে অক্সিজেন সরবরাহ এবং করোনা রোগীদের জন্য শয্যা সংখ্যা বাড়াতে সব বিভাগ ও জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

prime minister officeঅক্সিজেন ও করোনা বেড বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের (ডিসি) এক সভায় আজ বৃহস্পতিবার এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনগণের স্বাস্থ্য সুরক্ষায় জরুরি করণীয় এবং সারাদেশে চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই সভার আয়োজন করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। এ সময় তিনি উপসর্গ বা লক্ষণ যুক্ত ব্যক্তিদের অবশ্যই ঘরে থাকার বিষয়ে অনুরোধ করেন। প্রয়োজনে স্থানীয় প্রশাসনকে সংশ্লিষ্টদের আইসোলেশন নিশ্চিত করার নির্দেশ দেন তিনি।

oxygen cylinder 1অক্সিজেন ও করোনা বেড বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের, ফাইল ছবি

এ ছাড়া সারাদেশের হাসপাতালগুলোতে অক্সিজেন সরবরাহ বৃদ্ধি এবং হাসপাতালসমূহে কোভিড-১৯ শয্যা সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস।