advertisement
আপনি দেখছেন

খুলনা বিভাগে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজও মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগটির ১০ জেলায় সর্বোচ্চ ৭১ জন মারা গেছেন। যা এ পর্যন্ত বিভাগটিতে সর্বোচ্চ মৃত্যু। একই সময়ে খুলনা বিভাগে সর্বোচ্চ ১ হাজার ৬৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

khulna medical college hospital covid unitখুলনা বিভাগে সর্বোচ্চ ৭১ মৃত্যু, শনাক্তেও রেকর্ড, ফাইল ছবি

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা আজ শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গতকাল বুধবার বিভাগটিতে সর্বোচ্চ ৬০ জনের মৃত্যু হয়েছিল। এ ছাড়া শনাক্ত হয়েছিল ১ হাজার ৯ জন। খুলনা বিভাগে একদিনে মৃত্যু ও শনাক্তের ক্ষেত্রে যা ছিল রেকর্ড।

এদিকে, বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগটিতে সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এ সময় খুলনা জেলায় ২৩ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া কুষ্টিয়ায় ১৪ জন, ঝিনাইদহে ১০ জন, যশোরে ৯ জন, চুয়াডাঙ্গায় ৬ জন, মেহেরপুরে ৫ জন, বাগেরহাটে ২ জন এবং নড়াইল ও মাগুরায় ১ জন করে মারা গেছেন।

khulna cv situationখুলনা বিভাগে সর্বোচ্চ ৭১ মৃত্যু, শনাক্তেও রেকর্ড, ফাইল ছবি

উল্লেখ্য, গত বছরের ১৯ মার্চ প্রথম খুলনা বিভাগের মধ্যে করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গা জেলায়। তার পর থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত বিভাগটির ১০ জেলায় মোট ৬৯ হাজার ১৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ১ হাজার ৪৮৭ জন। সুস্থ হয়েছেন ৪৪ হাজার ৭২৭ জন।