advertisement
আপনি দেখছেন

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের কোভিড-১৯ ইউনিটের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে দ্রুত সময়ের মধ্যে আগুন আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এ ঘটনায় আইসিইউর ক্ষতি হলেও রোগীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

tangail general hospital fir homeটাঙ্গাইলে কোভিড ইউনিটের আইসিইউতে আগুন

জানা যায়, টাঙ্গাইল ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউ ওয়ার্ডে আজ বৃহস্পতিবার বিকেল সোয়া ৩টার দিকে এ আগুনের সূত্রপাত হয়। এ সময় সেখানকার রোগী, স্বজন এবং চিকিৎসক ও নার্সদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দ্রুত আইসিইউতে থাকা রোগীদের সরিয়ে গাছের নিচে এনে বিকল্পভাবে অক্সিজেন দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে টাঙ্গাইল ফারার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। আগুন নিয়ন্ত্রণে আনতে ১৫ মিনিটের মতো সময় লেগেছে। হাইফ্লো নেজাল ক্যানোলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

tangail general hospital firটাঙ্গাইলে কোভিড ইউনিটের আইসিইউতে আগুন

তবে হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, দীর্ঘদিন আগে হাসপাতালটিতে বিদ্যুতের ওয়ারিং করা হয়েছিল। এর পর আর নতুন করে বৈদ্যুতিক কোনো সংস্কার কাজ করা হয়নি। এর মধ্যেই হাসপাতালে আইসিইউ ওয়ার্ড চালু করা হয়েছে। এ কারণেও সমস্যা হয়ে থাকতে পারে।

এ বিষয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব বলেন, আজকের আগুনের ঘটনায় আইসিইউতে ক্ষয়ক্ষতি হয়েছে। কিন্তু প্রাথমিকভাবে সেটা সুনির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

টাঙ্গাইল জেলা প্রশাসক ড. আতাউল গণি বলেন, আইসিইউ ওয়ার্ডে ১০ জন রোগী ছিল। আগুন লাগার পর খুব দ্রুততার সঙ্গে তাদের আইসিইউ থেকে সরিয়ে নেওয়া সম্ভব হয়েছে। এ ঘটনায় ৫ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।