advertisement
আপনি দেখছেন

গোটা দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এতে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। টানা লকডাউন দিয়েও পরিস্থিতির উন্নতি হচ্ছে না। এ অবস্থায় গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে বেশ কিছু মানুষের মৃত্যু হয়েছে। দুপুর ১২টা পর্যন্ত দেশের ২৬টি জেলা থেকে অন্তত ১৭০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

coronaকরোনাভাইরাসের প্রতীকী ছবি

বরিশাল: গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে ৫ জন করোনায় আক্রান্ত ছিলেন। বাকিরা নানা উপসর্গ নিয়ে মারা গেছেন। মৃতদের মধ্যে বরিশাল জেলার ১৪ জন, পটুয়াখালী জেলার ৫ জন, বরগুনা জেলার ২ জন এবং ভোলা জেলার একজন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৮২ জন। এর মধ্যে ১১৭ জনই বরিশাল সিটি করপোরেশন এলাকার বাসিন্দা।

ময়মনসিংহ: গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে আরো ২৩ জনের মৃত্যু হয়েছে। যা একদিনে সর্ব্বোচ্চ মৃত্যুর ঘটনা। এদের মধ্যে ৭ জন করোনায় আক্রান্ত হয়ে এবং ১৬ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন আজ সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

khulna medical college hospital covid unitখুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের কোভিড-১৯ ইউনিট, ফাইল ছবি

কুষ্টিয়া: কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জনই করোনা পজেটিভ ছিলেন ২ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন বিষয়টি নিশ্চিত করেছেন। হাসপাতালটিতে বর্তমানে ১৭৯ জন করোনা রোগী এবং উপসর্গ নিয়ে ৪৭ জন মিলে মোট ২২৬ জন ভর্তি আছেন।

বগুড়া ও ফরিদপুর: রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে মোট ২৬ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে।

rajshahi medical college hospital 1রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, ফাইল ছবি

ঝিনাইদহ ও টাঙ্গাইল: উল্লিখিত সময়ে ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯৪ জন। অন্যদিকে, টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। জেলায় ৯৮৯টি নমুনা পরীক্ষা করে ২৪৭ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।

রাজশাহী ও সাতক্ষীরা: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেলে করোনা রোগী এবং উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

sample collection in bangladesবাংলাদেশে করোনার নমুনা সংগ্রহ, ফাইল ছবি

চট্টগ্রাম ও চাঁদপুর: গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৯৮৫ জন। অপরদিকে, চাঁদপুর জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু হয়েছে।

কুড়িগ্রাম: গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রামে ২৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এ ছাড়া দেশের উত্তরের এ জেলাটির জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত ৪৫ বছর বয়সী এক ব্যক্তি মারা গেছেন।

পঞ্চগড় ও দিনাজপুর: গত ২৪ ঘণ্টায় পঞ্চগড়ে করোনায় আরো একজনের মৃত্যু হয়েছে। জেলাটিতে নতুন করে আরো ৪৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে, পার্শ্ববর্তী জেলা দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

খুলনা ও চুয়াডাঙ্গা: রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টা খুলনা জেলার হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৬ জন। অপরদিকে, চুয়াডাঙ্গায় বিভিন্ন হাসপাতালে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে।

কিশোরগঞ্জ ও কুমিল্লা: গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কিশোরগঞ্জ জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, কুমিল্লা জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এবং করোনার উপসর্গ নিয়ে ৯ জন মারা গেছেন।