advertisement
আপনি দেখছেন

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭১টি লাল গোলাপে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তার ৭১তম জন্মদিন উপলক্ষে আন্তরিক অভিনন্দন ও উষ্ণ শুভেচ্ছা জানিয়েছেন। ভারতের রাজধানী নয়া দিল্লিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আজ শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, সকালে গোলাপ ফুলের তোড়া ভারতের প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠায় বলে জানা গেছে।

sheikh hasina sends 71 roses modi birthdayনরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়ে পাঠানো শেখ হাসিনার ফুল

ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, নরেন্দ্র মোদি ১৯৫০ সালের ১৭ সেপ্টেম্বর ভারতের গুজরাটের ভাডনগর শহরে জন্মগ্রহণ করেন। ভারতীয় জনতা পার্টি তথা বিজেপির এ নেতা ২০০১ থেকে ২০১৪ সাল পর্যন্ত নিজ রাজ্য গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন। পরবর্তীতে ২০১৪ সালের নির্বাচনে বিজেপি জয়ী হলে ভারতের প্রধানমন্ত্রীর দায়িত্ব পান তিনি। এরপর ২০১৮ সালে দ্বিতীয় মেয়াদেও প্রধানমন্ত্রী নির্বাচিত হন তিনি।

এদিকে, ভারতীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম বলছে, নরেন্দ্র মোদির রাজ্য ও কেন্দ্রীয় সরকারের দায়িত্বভার গ্রহণের ২০ বছর পূর্তি উপলক্ষে আজ ১৭ সেপ্টেম্বর থেকে আগামী ৭ অক্টোবর পর্যন্ত ২০ দিনব্যাপী রাষ্ট্রীয় ও দলীয় পর্যায়ে ‘সেবা ও সমর্পণ অভিযান’ শীর্ষক ব্যাপক উন্নয়নমূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

sheikh hasina and modi 2শেখ হাসিনা ও মোদি, ফাইল ছবি

খবরে বলা হয়েছে, এই কর্মসূচির অংশ হিসেবে আজ ১৭ সেপ্টেম্বর, শুক্রবার, তার জন্মদিনে দেশটিতে দেড় কোটি মানুষকে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। যা ভারতে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ ভ্যাকসিন প্রয়োগ।