advertisement
আপনি দেখছেন

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার অভিযোগে হওয়া সংঘর্ষের ঘটনা তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ঢাকেশ্বরী মন্দিরের পূজামণ্ডপে হিন্দুদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা জানান তিনি। কুমিল্লার ঘটনায় ‘কাউকে ছাড় দেয়া হবে না’ বলেও সতর্কবার্তা উচ্চারণ করেন প্রধানমন্ত্রী।

pm shekh hasina 2021 7প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ফাইল ছবি

এই ধরনের ঘটনা যারা ঘটিয়েছে, তাদের কোনো ছাড় নেই উল্লেখ করে তিনি বলেন, ঘটনার সঙ্গে জড়িতরা যে ধর্মের হোক, তাদের বিচার করা হবে। যারা জনগণের আস্থা ও বিশ্বাস অর্জনে ব্যর্থ, তারাই এমন ঘটনা ঘটিয়েছে। এরইমধ্যে দুর্গাপূজা নির্বিঘ্ন করতে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সারাদেশে বর্ডার গার্ড বাংলাদেশ তথা বিজিবি মোতায়েন করা হচ্ছে বলে জানা গেছে।

সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর সর্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদার। অন্যান্যের মধ্যে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত, রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী পূর্ণাত্মানন্দ মহারাজ প্রমুখ বক্তব্য রাখেন।

comilla bgb deployed clashকুমিল্লায় সংঘর্ষের ঘটনা, ফাইল ছবি

এর আগে পবিত্র কোরআন অবমাননার অভিযোগে গতকাল বুধবার সকালে উত্তেজিত জনতা বিক্ষোভ বের করে। তাদের বিরুদ্ধে স্থানীয় বেশ কয়েকটি মন্দিরে হামলার অভিযোগ উঠেছে। বিক্ষোভকারীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষের ঘটনাও ঘটে।

ওই ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ৪৩ জনকে আটকের কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদ চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

কুমিল্লার ঘটনাসহ দেশের আরো কয়েকটি স্থানে হামলা ও উত্তেজনার প্রেক্ষিতে আজ দুপুরে জরুরি বৈঠক করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এতে সচিবালয়ে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।