advertisement
আপনি দেখছেন

রাজধানীর মিরপুরে ছেলের বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হয়েছিলেন মানসিক ভারসাম্যহীন অজুফা বেগম, ৬৫। সামাজিক মাধ্যম ফেসবুকের কল্যাণে ২৭ মাস পর তাকে ফিরে পেয়েছেন সন্তানরা। পুরো ঘটনার পেছনে রয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী আরিফুর রহমান আরিফ।

children got mother backমাকে ফিরে পেল সন্তানরা

জানা গেছে, মাসখানেক আগে পিরোজপুরের নেছারাবাদের বিন্না বাজার এলাকায় উদ্দেশ্যহীনভাবে ঘুরছিলেন অজুফা বেগম। পরে তাকে আশ্রয় দেন কোহিনূর বেগম নামের স্থানীয় এক নারী। খবর পেয়ে গত ২০ নভেম্বর অজুফা বেগমের ছবি তুলে ও ভিডিও ধারণ করেন আলী হায়দার মল্লিক আবদুল্লাহ নামে এক এনজিওকর্মী। সেগুলো পরিচিত আইনজীবী আরিফুর রহমানের কাছে পাঠান তিনি।

ওই ছবি ও ভিডিও ফেসবুকে নিজের অ্যাকাউন্টে পোস্ট করেন অ্যাডভোকেট আরিফুর রহমান। সেটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে গত সোমবার বিষয়টি নজরে আসে অজুফা বেগমের স্বজনদের। তারা আরিফুর রহমানের সঙ্গে যোগাযোগ করে আজ বুধবার নেছারাবাদের বিন্না বাজারে যান।

children got mother back 1অ্যাডভোকেট আরিফুর রহমান আরিফের পোস্টটি

এ সময় অজুফা বেগমকে কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েন তার ছেলে দুলাল মিয়া ও মেয়ে নাজমা বেগম। তাদের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদির চর বেতাল গ্রামে। অজুফা বেগম দুলাল মিয়ার বাসা থেকে ২০১৯ সালের ২৮ আগস্ট বেরিয়ে নিখোঁজ হয়েছিলেন।

এ বিষয়ে দুলাল মিয়া জানান, বিভিন্ন স্থানে খুঁজে না পেয়ে মাকে আর পাওয়ার আশা ছেড়ে দিয়েছিলাম আমরা। কিন্তু আল্লাহর রহমতে তাকে ফিরে পেলাম এখন। মা ও সন্তানদের এমন একত্রিকরণে ভূমিকা রাখতে পেরে খুশি অ্যাডভোকেট আরিফুর রহমান আরিফও। তিনি বলেন, তাদের বিচ্ছেদ দীর্ঘস্থায়ী যেন না হয়, সে জন্য আত্মবিশ্বাস নিয়েই চেষ্টা করেছি। আল্লাহর ইচ্ছায় সেটি সফল হয়েছে।