advertisement
আপনি পড়ছেন

রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ধানমন্ডি-২৭ এলাকার সড়ক অবরোধ করেছে। সম্প্রতি সড়ক দুর্ঘটনায় নটর ডেম কলেজের শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদ এবং নিরাপদ সড়কের দাবিতে গত কয়েক দিন ধরে চলা কর্মসূচির অংশ হিসেবে সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা।

students block dhanmondi 27নিরাপদ সড়ক: ধানমন্ডি-২৭ অবরোধ করেছে শিক্ষার্থীরা

রাজধানীর ধানমন্ডি, লালমাটিয়া, মোহাম্মদপুর এবং আশপাশের এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আজ রোববার, ২৮ নভেম্বর, বেলা সাড়ে ১১টার দিকে ধানমন্ডি-২৭ নম্বরের রাপা প্লাজার সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল শুরু করে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন পুলিশ ও ট্রাফিক বিভাগের সদস্যরা।

এদিকে, শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে রাখায় নিউ মার্কেট থেকে মিরপুরগামী সড়কে যান চলাচল সীমিত করা হয়েছে। এ ছাড়া মানিকমিয়া এভিনিউ মোড়ে গাড়ি ডাইভারসন করছেন ট্রাফিক পুলিশ সদস্যরা। মোহাম্মদপুর গভর্মেন্ট কলেজ, লালমাটিয়া মহিলা কলেজ, মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজসহ আশপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশ নিয়েছে বলে জানা গেছে।

students block dhanmondi 27 innerনিরাপদ সড়ক: ধানমন্ডি-২৭ অবরোধ করেছে শিক্ষার্থীরা

বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীদের নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর প্রতিবাদে সড়কে অবস্থান করে বিভিন্ন স্লোগান দিচ্ছে। ‘দাবি মোদের একটাই, নিরাপদ সড়ক চাই’, ‘জাস্টিচ জাস্টিচ উই ওয়ান্ট জাস্টিচ’, ‘আমার ভাই মরল কেন প্রশাসন জবাব চাই’, ‘আমার ভাই রাস্তায় মরে, প্রশাসন কী করে,’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত ধানমন্ডি থানার উপ-পরিদর্শক, এসআই, রাজিব জানান, নিরাপদ সড়কের দাবিতে সড়কে অবস্থান করছে কোমলমতি শিক্ষার্থীরা। রাস্তা অবরোধ করে রাখায় যান চলাচলে বিঘ্ন ঘটছে। শিক্ষার্থীদের এই কর্মসূচিকে কেন্দ্র করে যাতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটতে পারে সেজন্য সতর্ক অবস্থানে আছে পুলিশ।