advertisement
আপনি পড়ছেন

স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায়কারী সন্ত্রাসী দেলোয়ার হোসেন সাঈদীকে অস্ত্র, গুলি ও মাদকসহ রাজধানীর সবুজবাগ এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩। তিনি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি।

chatraleague dhaka south arrestজোবায়ের (লাল গেঞ্জি) ও সাঈদী

এ সময় দেলোয়ার হোসেন সাঈদীকে র‍্যাবের কাছ থেকে ছিনিয়ে নিতে শতাধিক নেতাকর্মী নিয়ে চেষ্টা চালায় দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহাম্মেদ। তাকেও গ্রেপ্তার করেছে র‍্যাব।

র‍্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জানা যায়, রাজধানীর সবুজবাগ এলাকায় স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে কিছু লোক চাঁদাবাজি করে আসছে। এই ঘটনার বিষয়ে প্রাথমিক সত্যতা পেয়ে গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক গতকাল রাতে মাদারটেক সবুজবাগ এলাকায় অভিযান পরিচালনা করে মো. দেলোয়ার হোসেন সাঈদীকে (২৪) গ্রেপ্তার করা হয় ।

rab logo newর‌্যাবের লোগো

এ সময় আসামির হেফাজত থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি ও ৫৭৮ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। 

দেলোয়ার প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজির বিষয়টি স্বীকার করে নিয়েছে। অভিযোগ রয়েছে, সে তার সহযোগীদের নিয়ে এলাকায় আধিপত্য বিস্তার ও ত্রাস সৃষ্টি করে আসছিল। 

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, অভিযান শেষে আসামিকে নিয়ে র‌্যাবের আভিযানিক দল রাস্তায় বের হলে মো. জোবায়ের আহাম্মেদের (২৯) নেতৃত্বে ১৫০-২০০ জন মো. দেলোয়ার হোসেন সাঈদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

তারা র‌্যাব সদস্যদের উপর সশস্ত্র আক্রমণ করে। তখন র‌্যাব মো. জোবায়ের আহাম্মেদকে গ্রেপ্তার করে। একইসাথে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় র‌্যাবের ২ জন সদস্য আহত হয়। আহত র‌্যাব সদস্যদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।