advertisement
আপনি দেখছেন

দেশে করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটময় পরিস্থিতি ক্রমশ বাড়ছে। এমতাবস্থায় আসন্ন রমজান মাস শুরুর আগের দিন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানো হতে পারে। একইসঙ্গে রোজার ছুটি মিলিয়ে ঈদ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিচ্ছে শিক্ষা মন্ত্রণালয়।

education ministry logoঈদ পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান

আজ মঙ্গলবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম আল হোসেন।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, পরিস্থিতি দেখে যা মনে হচ্ছে তাতে সহসা করোনা পরিস্থিতির কোনো উন্নতি হচ্ছে না। আবার সামনে রমজান। তাই সবমিলিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ঈদ পর্যন্ত বাড়ানো হবে।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম আল হোসেন বলেন, বিষয়টি নিয়ে ইতোমধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিবের সঙ্গে কথা হয়েছে। তারা এখন শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন। মন্ত্রী যদি সিদ্ধান্ত দেয় তাহলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ও একই সিদ্ধান্ত নেবে।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী সাধারণ ছুটি চলবে। দেশে প্রতিদিন যেভাবে করোনা রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে তাতে সাধারণ ছুটি আরো বাড়তে পারে। আর আগামী ২৪ অথবা ২৫ এপ্রিল থেকে পবিত্র মাহে রমজান শুরু হবে।

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ জন করোনাভাইরাসের রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ রোগী শনাক্ত হলো ১৬৪ জন। গত একদিনে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করেছেন ৫ জন। এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ জনে।