আপনি পড়ছেন

এইচএসসি, জেএসসি, সমাপনী ও সমমানের পরীক্ষার বিষয়ে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে। আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

ministry secretary khondokar anowerমন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

তিনি বলেন, আজ মন্ত্রিসভার বৈঠকে এইচএসসি, অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা জেএসসি-জেডিসি এবং পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা পিইসির বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক শিক্ষা ও মাদ্রাসা এবং কারিগরি শিক্ষা বিভাগ মোটামুটি আলোচনা করেছে। তারা বিষয়গুলো দেখছে। শিগগিরই সিদ্ধান্ত নেবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ বিষয়ে গতকালও প্রাথমিক ও গণশিক্ষা সচিব গণমাধ্যমে কথা বলেছেন। তাছাড়া দেশের যে পরিস্থিতি তাতে এখনো স্কুল-কলেজ খোলার সময় হয়েছে বলে মনে হয় না। তবে পরীক্ষা নেয়ার বিষয়ে ওনারা খুব স্ট্রংলি চিন্তা-ভাবনা করছেন।

hsc exam new

এ সময় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধিসহ বিভিন্ন শর্তসাপেক্ষে কওমি মাদ্রাসার ডিগ্রি ও মাস্টার্স পর্যায়ের পরীক্ষা নেয়ার অনুমতি দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, মাদ্রাসাগুলোর দাবির পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়ার অনুমতি দেয়া হয়েছে। তবে শুধু পরীক্ষাই নিতে পারবে, কিতাব বিভাগ চালুর অনুমতি দেয়নি সরকার।