advertisement
আপনি দেখছেন

ভালোবাসার কাছে হার মানল প্রাণঘাতী করোনাভাইরাস। বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিয়ের মতো সামাজিক অনুষ্ঠান স্থগিত রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে লন্ডনে বিয়ে করে বসলেন ১০০ বছর বয়সী ইয়াবর আব্বাস ও ৬০ বছর বয়সী নূর জহির।

corona married

ইয়াবর আব্বাস ব্রিটেনভিত্তিক চলচ্চিত্র নির্মাতা। এর আগে দীর্ঘদিন বিবিসিতে সাংবাদিকতা করেছেন। অন্যদিকে নূর জহির মানবাধিকারকর্মী ও লেখিকা।

শুধু করোনা নয়, বয়সকেও থোড়াই কেয়ার করেছেন ইয়াবর। ১০০ তম জন্মদিন পালন করার পর বসলেন বিয়ের পিঁড়িতে। ওদিকে ভালোবাসার মানুষটির সঙ্গে তার বয়সের পার্থক্য ৪০ বছর! এটাও বিয়ের ক্ষেত্রে তার কাছে কোনো বিষয়ই হয়ে দাঁড়ায়নি।

ইয়াবর আব্বাস বলেন, আমরা ভালোবাসাকে জয়ী করতে চেয়েছি। আমার বয়স কত, সেটা যেমন মুখ্য নয় তেমনি নূরের সঙ্গে আমার বয়সের পার্থক্যকেও আমি পাত্তা দিচ্ছি না। বিষয়টাকে উপভোগ করছি।’

বিয়ের তারিখ ঠিক হয়েছিল আগামী ২৭ মার্চ। করোনাভাইরাসের সংক্রমণের এই সময়ে স্বাভাবিকভাবেই বিয়েটা অনিশ্চিত হয়ে পড়ে। বন্ধু-বান্ধবরা আসতে পারবেন না, এটাও একটা বড় ব্যাপার ছিল। অবশেষে এই অনিশ্চয়তা কাটাতে নির্ধারিত তারিখের আগেই লুকিয়ে বিয়ের কাজটা সেরে ফেলেন ইয়াবর আব্বাস ও নূর জহির!