আপনি পড়ছেন

গত ৮ মার্চ প্রথম দেশে করোনা রোগী শনাক্ত হয়। এর পর থেকে দেশে বাড়ছে ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা। সাধারণ মানুষের পাশাপাশি এ পর্যন্ত সাত জন গণমাধ্যমকর্মী ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন। সর্বশেষ বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের এক রিপোর্টার আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

tv journalist infected bdএ পর্যন্ত সাত গণমাধ্যমকর্মী করোনায় আক্রান্ত, প্রতীকী ছবি।

চ্যানেলটির প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহা আজ রোববার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তাদের এক রিপোর্টার গত ২১ মার্চ দেশের বাইরে এক মাসের একটি প্রশিক্ষণ শেষে ঢাকায় ফেরেন। বিমানবন্দর থেকে সরাসরি বাসায় গিয়ে নির্ধারিত ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। এর পর কর্মস্থলে যোগ দিয়ে চার দিন অফিস করার পর অসুস্থতাবোধ করেন।

মুন্নী সাহা আরো জানান, জ্বর, সর্দি-কাশি ও গায়ে ব্যথা দেখা দিলে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করা হয়। এরপর গত ১০ এপ্রিল তার বাসা থেকে নমুনা সংগ্রহ করা হয়। এর পর গতকাল শনিবার রাতে আইইডিসিআর জানায় যে, তারা রিপোর্ট পজিটিভ এসেছে।

এরপর চ্যানেলটির রিপোর্টার, ক্যামেরাম্যান, প্রোডিওসার ও ডেস্ক মিলিয়ে মোট ২০ জন কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

বিবৃতিতে আরো বলা হয়, আক্রান্ত সাংবাদিক এখন আইসোলেশনে আছেন এবং তার শরীরের অবস্থাও ভালো আছে। চ্যানেলের পক্ষ থেকে তার চিকিৎসার দায়িত্ব নেওয়া হয়েছে।

এ নিয়ে মোট সাত জন সাংবাদিক কোভিড-১৯-এ আক্রান্ত হলেন। সর্বপ্রথম বেসরকারি টেলিভিশন ইন্ডিপেন্ডেন্টের এক ক্যামেরাপারসন ভাইরাসটিতে আক্রান্ত হন। এরপর যমুনা টিভি, দীপ্ত টিভি এবং বাংলাদেশের খবর পত্রিকার সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হন।

আজ রোববার পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬২১ জন। মারা গেছে ৩৪ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ৩৯ জন।