advertisement
আপনি দেখছেন

নভেল করোনাভাইরাস (কোভিড১৯) আক্রান্ত হয়ে এবার প্রাণ হারালেন বিশিষ্ট সাংবাদিক ও দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের বার্তা সম্পাদক আবদুল্লাহ এম হাসান। আজ শুক্রবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

journalist abdullah m hasanদ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের বার্তা সম্পাদক আবদুল্লাহ এম হাসান- ফাইল ছবি

মৃত্যুকালে আবদুল্লাহ এম হাসানের বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী ও দুই মেয়েসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন। দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের একাধিক সাংবাদিক বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, সম্প্রতি করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে আবদুল্লাহ এম হাসান পরীক্ষার জন্য নমুনা দেন। সেই পরীক্ষার রিপোর্ট আসলে জানা যায়, তিনি কোভিড-১৯ আক্রান্ত। এরপর থেকে তিনি বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। আজ শুক্রবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে সন্ধ্যার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

coronaকরোনাভাইরাস- প্রতীকী ছবি

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঢাকাস্থ সাংবাদিকদের গ্রুপ ‘আমাদের গণমাধ্যম-আমাদের অধিকার’ এর তথ্যানুযায়ী, দেশে এখন পর্যন্ত ২৩ জন সাংবাদিক করোনাভাইরাস আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। মোট সংক্রমিত হয়েছেন ৬২২ জন। ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন অন্তত ২৮৬ জন।

sheikh mujib 2020