advertisement
আপনি পড়ছেন

এবারের গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমজুড়ে চেলসিকে ভালোই চাপে রেখেছে বার্সেলোনা। দলটির অন্যতম সেরা ডিফেন্ডার আন্দ্রেস ক্রিস্টেনসেনকে উড়িয়ে নিয়ে গেছে কাতালান জায়ান্টরা। রাফিনহার জন্য লড়াই করেও বার্সার জন্য তাকে পায়নি চেলসি। লিডস ইউনাইটেড থেকে ব্রাজিলিয়ান তারকাকে কিনে নেয় স্প্যানিশ জায়ান্টরা। জুলস কুন্দেকেও বার্সার কারণে পায়নি চেলসি।

cesar azpilicueta chelseaসিজার আজপিলিকুয়েতা

বার্সার চোখ ছিল চেলসির আরেক ডিফেন্ডার সিজার আজপিলিকুয়েতার দিকেও। শেষ পর্যন্ত স্বস্তি পেয়েছে পশ্চিম লন্ডনের ক্লাবটি। স্প্যানিশ ডিফেন্ডারকে রেখে দিতে সক্ষম হয়েছে চেলসি। তাতে কিছুটা হলেও নিরাশ হয়েছে বার্সা। আরো দুই মৌসুম আজপিলিকুয়েতাকে স্ট্যামফোর্ড ব্রিজে থাকতে রাজি করিয়েছে ইংলিশ জায়ান্ট ক্লাবটি।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে চেলসি জানিয়েছে, ২০২৪ সাল পর্যন্ত লন্ডনে থাকবেন আজপিলিকুয়েতা। ক্লাবের অভিজ্ঞ এই তারকার স্প্যানিশ ফুটবলে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু নতুন চ্যালেঞ্জকে নিজের জন্য উপযুক্ত মনে করেননি চেলসি অধিনায়ক। ফলে শুক্রবার থেকে শুরু হওয়া নতুন মৌসুমে থিয়াগো সিলভাকে নিয়ে যথারীতি চেলসির রক্ষণ সামলাবেন তিনি।

barcelona logo 5বার্সেলোনা

আজপিলিকুয়েতার সঙ্গে এক বছরের চুক্তি নবায়ন করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন চেলসি প্রেসিডেন্ট টোড বোহলি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে মার্কিন এই ব্যবসায়ী বলেছেন, ‘আমরা খুব খুশি যে সিজার আজপিলিকুয়েতা অন্তত আরো দুই বছর চেলসিতে থাকবেন। আমরা আমাদের অধিনায়কের প্রতিশ্রুতির উজ্জ্বল প্রতিফলন দেখার অপেক্ষায় আছি।’

নতুন চুক্তির পর আজপিলিকুয়েতা বলেছেন, ‘চেলসির সঙ্গে চুক্তি নবায়ন করতে পেরে আমি সত্যিই খুব খুশি। এটা আমার বাড়ি। আমি এখানে এসেছি প্রায় দশ বছর হবে। আমি এই ক্লাবকে খুব ভালোবাসি। আমাদের কাছে এখন যে নতুন প্রকল্প আছে তা শুরু করতে আমি মুখিয়ে আছি। আমাকে সুযোগ করে দেওয়ার জন্য টোড বোহলি এবং বেহদাদকে ধন্যবাদ জানাচ্ছি।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর