advertisement
আপনি পড়ছেন

চলমান দলবদলে রবার্তো লেভানডফস্কি, রাফিনহা, আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন, জুলস কোন্দ, ফ্র্যাঙ্ক কেসিদের দলে ভিড়িয়েছে বার্সেলোনা। এদের সবাইকে আসন্ন মৌসুম শুরু হওয়ার আগেই নিবন্ধন করাতে চায় স্পেনের শীর্ষ ক্লাবটি। এজন্য নিজেদের স্টুডিও বিক্রি করতে বাধ্য হয়েছে বার্সেলোনা। বেশ কয়েকটি প্রচারমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে।

lewandowski raphinha christensen kessieক্রিস্টেনসেন, রাফিনহা, লেভানডফস্কি ও কেসি

বেশ কয়েক বছর ধরেই চরম আর্থিক সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে বার্সেলোনা। লা লিগার নীতির সাথে সাংঘর্ষিক হওয়ায় গত গ্রীষ্মে ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড় এবং সাবেক অধিনায়ক লিওনেল মেসিকে হারিয়েছে কাতালানরা। এছাড়া ক্যাম্প ন্যু ছাড়তে হয়েছে অ্যান্টনি গ্রিজম্যানদের মতো তারকা ফরোয়ার্ডদের। এরপরও আয়ের সাথে ব্যয়ের সমন্বয় করতে পারেনি হুয়ান লাপোর্তার নেতত্বাধীন বার্সেলোনা বোর্ড। এখনও মোটা অঙ্কের ধারদেনায় পড়ে আছে জায়ান্টরা।

আর্থিক অসচ্ছলতা দূর করতে কিছুদিন আগে টিভি স্বত্ত্বের ২৫ শতাংশ বিক্রি করেছে বার্সেলোনা। এরপরও প্রয়োজনীয় অর্থের জোগান আসেনি। তাই সোসিউস ডটকমের কাছে স্টুডিওর ২৪.৫ শতাংশ বিক্রি করেছে ক্লাবটি। এজন্য ব্লুগ্রানারদের ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়েছে ১০০ মিলিয়ন ইউরো। তবে লেভা, রাফিনহা, কোন্দদের নিবন্ধনের জন্য আরও অর্থের দরকার বার্সেলোনার।

barcelona logo 5বার্সেলোনা

এই তিনজনকে কিনতে ১৫০ মিলিয়ন ইউরোর বেশি খরচ করেছে বার্সেলোনা। তাই স্টুডিও বিক্রি করার পর এখন আরও ৫০ মিলিয়ন ইউরোর মতো দরকার লা লিগার প্রথম সারির দলটির। তাহলেই আসন্ন মৌসুমের জন্য এদের সবাইকে নিবন্ধন করাতে পারবে বার্সেলোনা।

লা লিগার ২০২২-২৩ মৌসুম শুরু হবে আগামী ১২ আগস্ট। তার আগেই দলে ভেড়ানো নতুন খেলোয়াড়দের নিবন্ধন করাতে বদ্ধপরিকর বার্সেলোনার সভাপতি লাপোর্তা। সম্প্রতি এই ফুটবল সংগঠক বলেন, ‘সবাইকে নিবন্ধন করাতে আমরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। আমাদের যা করার ১৩ তারিখের আগেই করতে হবে। এ নিয়ে বোর্ড যথেষ্ট আশাবাদী।’