advertisement
আপনি পড়ছেন

জিম্বাবুয়ে সফরের শুরুটা মনে রাখার মতো হয়নি বাংলাদেশ দলের জন্য। দাপট দেখিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ক্রেইগ আরভিনের অ্যান্ড কোং। এবার ছোট ফরম্যাটের দুঃখ ভুলে যাওয়ার সুযোগ পাচ্ছে সফরকারীরা। একদিনের ক্রিকেট হওয়ার কারণেই তামিম ইকবাল খানদের প্রতি বাড়তি প্রত্যাশা সমর্থকদের।

bd team 10এবার ওয়ানডে মিশনে মাঠে নামবে বাংলাদেশ

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ জিম্বাবুয়ের প্রতিপক্ষ বাংলাদেশ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে। ম্যাচটি সরাসরি দেখা যাবে দেশের খেলাধুলা বিষয়ক টিভি চ্যানেল টি-স্পোর্টসে।

টি-টোয়েন্টি সিরিজ হাতছাড়া করলেও জিম্বাবুয়ের বিপক্ষে পঞ্চাশ ওভারের পরিসংখ্যান দেখে আশায় বুক বাঁধতে পারে বাংলাদেশ। লাল সবুজের দল এই ফরম্যাটে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ৫০ ম্যাচ জিতেছে আফ্রিকান দেশটির বিপক্ষে। ৭৮ বারের দেখায় বাকি ২৮ ম্যাচ জিতেছে জিম্বাবুয়ে।

nasum against zimbabweটি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে জিম্বাবুয়ে

বাংলাদেশের জন্য বাড়তি আত্মবিশ্বাস বয়ে আনার মতো আরও কিছু পরিসংখ্যান আছে। ২০১৩ সালের পর থেকে এখন পর্যন্ত ১৯টি একদিনের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নেমেছে দলটি। প্রতিটিতেই জিম্বাবুয়েকে হারিয়েছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। এছাড়া জিম্বাবুয়েতে খেলা আগের ৩১ ম্যাচের মধ্যে ১৬টিতেই শেষ হাসি হেসেছে সফরকারীরা। যেখানে স্বাগতিকরা জিতেছে ১৫ ম্যাচ।

বাংলাদেশ এবং জিম্বাবুয়ে সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ নয়। এরপরও অবহেলার কোনো সুযোগ দেখছেন না টাইগার দলপতি তামিম। এমনকি নিজেদের ফেভারিট মানতেও নারাজ তিনি। আসন্ন সিরিজে তরুণ ক্রিকেটারদের ওপর অনেক আশা চট্টলার এই বাঁহাতি ব্যাটসম্যানের।

সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমাদের দলে ভালো একটা মিশ্রণ আছে। আমি সব সময় বয়স এবং অভিজ্ঞতা না দেখে দেখি কে বেশি যোগ্য। যে পারফর্ম করবে সে দলে জায়গা পাবে। তরুণদের মধ্যে বেশ কয়েকজন ভালো ক্রিকেটার আছে। আশা করবো, ওরা ভালো ক্রিকেট খেলবে এবং দলে জায়গা পাকা করে নেবে।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর