advertisement
আপনি পড়ছেন

অনেক টানাহেচড়ার পর কিছুদিন আগে প্রিমিয়ার লিগের ক্লাব লিডস ইউনাইটেড থেকে রাফিনহাকে নিজেদের করে নিয়েছে বার্সেলোনা। কিন্তু এখনও ব্রাজিলিয়ান তারকার চুক্তির পুরো অর্থ লিডসকে বুঝিয়ে দেয়নি কাতালানরা। এজন্য স্প্যানিশ জায়ান্টদের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন লিডসের মালিক আন্দ্রেয়া রদ্রিজানি।

leeds barcelonaচুক্তির অর্থ বুঝে চাইছেন লিডসের মালিক

চলমান গ্রীষ্মকালীন দলবদলে রাফিনহাকে নিয়ে বেশ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে চেলসি ও বার্সেলোনার মধ্যে। ২৫ বছর বয়সী তারকার পছন্দ ছিল স্প্যানিশ জায়ান্টরা। তাই ইংলিশ ক্লাবটিকে পেছনে ফেলে রাফিনহার দৌড়ে জিতে যায় কাতালানরা। এজন্য বার্সেলোনার খরচ হবে ৭১ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ৬৭১ কোটি টাকা।

বর্তমান আর্থিক অবস্থা ভালো না হওয়ায় লিডস ইউনাইটেডের কাছে একটা আবদার করেছিল বার্সেলোনা। একসাথে না দিয়ে চুক্তির টাকাটা কিস্তিতে পরিশোধের আবেদন করে ব্লুগ্রানাররা। সেটা মেনে নেয় ইংল্যান্ডের দ্বিতীয় সারির ক্লাবটি। একই পরিমাণ অর্থ শোধ করে রাফিনহাকে নিতে চেয়েছিল চেলসি। সেক্ষেত্রে কয়েক দফা অর্থ পাওয়ার জন্য অপেক্ষা করতে হতো না লিডসকে।

barcelona logo 5বার্সেলোনা

রাফিনহা ছাড়াও মোটা অঙ্কের ট্রান্সফার ফি দিয়ে চলমান দলবদলে বায়ার্ন মিউনিখ থেকে রবার্তো লেভানডফস্কিকে স্কোয়াডে টেনেছে বার্সেলোনা। সব মিলিয়ে এত অর্থ শোধ করা কঠিন হয়ে যাবে কাতালুনিয়ার ক্লাবটির জন্য। সেটা বুঝতে পেরেই বার্সেলোনাকে সতর্কবার্তা পাঠিয়েছেন লিডস ইউনাইটেডের মালিক।

অ্যাথলেটিককে দেওয়া সাক্ষাৎকারে রদ্রিজানি বলেন, ‘আমি পর্দার আড়ালের খবর জানি না। কীভাবে বার্সেলোনা হঠাৎ অর্থ খুঁজে পেয়েছিল এবং সেটা দলবদলে কাজে লাগিয়েছে এই বিষয়ে আমার ধারণা নেই। চুক্তির অর্থের জন্য ২ সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করবো। সে সময়ের মধ্যে পুরো অর্থ না পেলে মামলা করা হবে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর