advertisement
আপনি পড়ছেন

প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে যোগ দিলেও প্রথম মৌসুমের বেশিরভাগ সময় মাঠের বাইরে থাকতে হয়েছে সার্জিও রামোসকে। আসন্ন মৌসুমে গতবারের পুনরাবৃত্তি না হওয়ার বিষয়ে আশাবাদী এই স্প্যানিশ তারকা খেলোয়াড়। ফরাসি জায়ান্টদের হয়ে নতুন উদ্দমে লড়াই শুরু করতে প্রস্তুত ৩৬ বছর বয়সী রামোস।

sergio ramos 6সার্জিও রামোস

রিয়াল মাদ্রিদের সাথে চুক্তির ইস্যুতে বনিবনা না হওয়ায় গত গ্রীষ্মে পিএসজিতে বসতি গড়েছেন রামোস। প্যারিসের ক্লাবটির সাথে এই ডিফেন্ডারের চুক্তি হয়েছে দুই বছরের। তবে শুরুটা ভুলে যেতে চাইবেন সাবেক লস ব্লাঙ্কোস অধিনায়ক। চোটের কারণে ২০২১-২২ মৌসুমে মাত্র ১২ ম্যাচে পিএসজির প্রতিনিধিত্ব করতে পেরেছেন রামোস। সবগুলো ম্যাচই ফরাসি লিগ ওয়ানে।

২০০৪ সালে সেভিয়ার প্রথম দলে যোগদানের পর থেকে গত মৌসুমে পেশাদার ফুটবল সবচেয়ে কম ম্যাচ খেলেছেন রামোস। যদিও এই সেন্টার ব্যাকের অনুপস্থিতি পিএসজির মাঠের খেলায় কোনো প্রভাব রাখেনি। দাপুটে ফুটবল খেলে লিগ শিরোপা পুনরুদ্ধার করেছে মাওরিসিও পচেত্তিনোর দল। তবে রিয়াল মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোল থেকে বিদায় নেয় জায়ান্টরা।

psg logo 2পিএসজি

লিগে আজ রাত ১টায় পিএসজির প্রতিপক্ষ ক্লারমন্ট ফুট। স্তাদে গ্যাব্রিয়েল মন্টপিয়েডে অনুষ্ঠিতব্য ম্যাচটির আগে বাড়তি আত্মবিশ্বাস পাচ্ছে প্যারিসিয়ানরা। গত ১ জুলাই ন্যান্টসকে ৪-০ ব্যবধানে উড়িয়ে ফরাসি সুপার কাপ জিতেছে পিএসজি। তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে দলের হয়ে শেষ গোলটি করেন রামোস।

নিজের পাশাপাশি পিএসজির নতুন হেড কোচ ক্রিস্টোফে গালতিয়েরকে নিয়েও মন্তব্য করেছেন রামোস। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘শিরোপা জিতে মৌসুম শুরু করতে পেরে আমি খুব খুশি। সর্বোপরি শারীরিকভাবে ভালো অনুভব করছি। আমার মনে হয়, এটা একটি উত্তেজনাপূর্ণ মৌসুম হতে যাচ্ছে।’

‘এই মুহুর্তে আমরা ভালো করছি। আত্মবিশ্বাস তৈরি করতে এবং নতুন কোচের সাথে মানিয়ে নিতে আমাদের কিছুটা সময় দরকার। ভাষা নিয়ে আমার এখনও একটু সমস্যা আছে। তবে আমি মনে করি আমরা সিস্টেমটি বেশ ভালোভাবে বুঝতে পারবো। কারণ গালতিয়ের একজন দুর্দান্ত কোচ। তিনি একজন জ্ঞানী ব্যক্তি।’ যোগ করেন রামোস।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর